1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব

‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌আমরা কারাগারের মান উজ্জ্বল করেছি:কারা মহাপরিদর্শক

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: রবিবার, ১২ মে, ২০১৯
কারা মহাপরিদর্শক এ কে এম মোস্তফা কামাল পাশা
Check for details

হাবিবুর রহমান, গাজীপুর প্রতিনিধি‌‌‌‌‌‍:কারা মহাপরিদর্শক এ কে এম মোস্তফা কামাল পাশা বলেছেন, আমরা জেল বিভাগের মান উজ্জল করছি । বন্দিদের সাথে মানবিক আচরণ করা হচ্ছে । অপরাধীদের চরিত্র সংশোধন করতে পদক্ষেপ নেয়া হয়েছে ।
তিনি রোববার(১২ মে) সকালে গাজীপুরে কাশিমপুর কারা প্যারেড মাঠে ১১তম ডেপুটি জেলার ও ৫৫তম কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, কারাগারে নিরাপত্তা বিধানের পাশাপাশি বন্দিদের প্রতি মানবিক আচরণ প্রদর্শন ও প্রশিক্ষণ প্রদানের মাধ্যেম অপরাধীদের চরিত্র সংশোধন করে সমাজে পুর্নবাসনের লক্ষ্যে ইতোমধ্যেই নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এ ধরণের উদ্যোগকে সফল করতে কারা কর্মকর্তা কর্মচারীদের দক্ষতা বৃদ্ধি এবং যুগের সাথে তাল মিলিয়ে চলার জন্য যুগোপেযাগী প্রশিক্ষণ প্রদান খুবই গুরুত্বপূর্ণ।

তিনি আরো বলেন , কারা অভ্যন্তর হতে জঙ্গি ও শীর্ষ সন্ত্রাসীরা যাতে কোনরূপ সমাজ ও রাষ্ট্র বিরোধী তৎপরতা চালাতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে। শৃংখলা ও মানবিকতাকে প্রাধান্য দিয়ে অনিয়ম ও দুর্নীতিকে প্রতিরোধ করতে হবে।
১১তম ডেপুটি জেলার বুনিয়াদি প্রশিক্ষণে ২৬ জন পুরুষ ও ২৬ জন মহিলাসহ মোট ৫২জন ডেপুটি জেলার এবং ৫৫তম কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণে ৩২২ জন পুরুষ কারারক্ষী প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল মো. আবরার হোসেন। এছাড়া কারা উপ-মহাপরিদর্শক মো. বজলুর রশীদ, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ১ ও ২ এর সিনিয়র জেলসুপার সুব্রত কুমার বালা, কাশিমপুর হাইসিকিউরিটি ও মহিলা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শাহজাহান আহেমদ, কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেলার বিকাশ রায়হান ও কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ২ এর জেলার তারিকুল ইসলামসহ কারা কর্মকর্তা ও কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলন।

প্রধান অতিথি আরো বলেন, বন্দিদের কল্যাণে রমজান মাস হতে বন্দিদের ইফতারিতে বরাদ্ধের পরিমাণ ১৫ টাকা হতে বৃদ্ধি করে ৩০ টাকা করা হয়েছে। সকালের নাস্তা, রুটি ও গুড়ের পরিবর্তে সপ্তাহে ২ দিন খিচুরী, ১ দিন হালুয়া-রুটি ও ৪দিন সব্জি-রুটি সরবরাহ করা হবে। বন্দিদের মাঝে সরবরাহকৃত ৩টি কম্বলের মধ্যে ১টি কম্বলের পরিবর্তে প্রতিজন বন্দিকে ১টি করে বালিশ সরবরাহ করা শুরু হয়েছে। চলতি বছর কারাগারের ধারণ ক্ষমতা ৩৬ হাজার হতে ৪০ হাজার ৬৬৪ তে উন্নিত করা হয়েছে। এ ছাড়া ১৬টির স্থলে বর্তমানে ৩৮ট ট্রেডে ২৯ হাজার ৬৭৩ জন বন্দিদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।
অনুষ্ঠান পরিচালনা করেন শরীয়তপুর জেলা কারাগারের ডেপুটি জেলঅর এহসানুল কবীর ফেরদৌস ও সাতক্ষীরা জেলা কারাগারের ডেপুটি জেলার ডলি আকতার ।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details