1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানিতে বিএনপি’র কর্মীসভা ‘বর্তমান সরকার উন্নয়নের সরকার’ : এমপি ছেলুন জোয়ার্দ্দার জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা

‌’সব সময় মুখ খুলতে নাই’

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: রবিবার, ২৯ এপ্রিল, ২০১৮
Check for details

সম্প্রতি কমিউনিকেশন বিশেষজ্ঞ জেন ফ্লোরেস্কা জানান, জীবনের কয়েকটি ক্ষেত্রে যদি আমরা মুখ না খুলি, তাহলে তা আমাদের জন্য লাভজনক। আজ ফ্লোরেস্কার ৫টি পরামর্শ তুলে ধরা হলো-

১. কারো মৃত্যুর পরে তার আত্মীয়-স্বজনের সঙ্গে দেখা করতে গিয়ে নীরবতা পালন করাই ভালো। অবান্তর সান্ত্বনা দেওয়ার চেয়ে চুপচাপ থাকাই বুদ্ধিমানের কাজ।

২. নিজেকে যখন বিভ্রান্ত বলে মনে করছেন, তখন চুপ করে থাকুন। এ সময়ে কথা বলতে গেলে বরং বিড়ম্বনা বাড়বে। জটিলতা আপনাকে ঘিরে ধরবে।

৩. কোনো আলোচনা যদি মনোগ্রাহী হতে থাকে, তখন চুপচাপ শুনে যান। এতে আপনার জন্যই উপকার বয়ে আনবে। অযথা আলোচনার মাঝে কথা বলতে গিয়ে বিরাগভাজন হবেন না।

৪. যে কোনো কাজের সময়ে যতটা পারেন কম কথা বলুন। একে মনঃসংযোগ বাড়বে। আর দিনের শেষে ক্লান্তিবোধও কম হবে।

৫. যেখানে সেখানে অযথা কথা, বাজে তর্ক, উড়ো ঝগড়া ইত্যাদির সময়ে মুখ না খোলাই ভালো। তাহলে অহেতুক ঝামেলা থেকে বেঁচে যাবেন।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details