1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন

‌’যুদ্ধ আর নানামুখী নির্যাতনে বিশ্বে প্রায় ৭ কোটি মানুষ বাস্তুচ্যুত’

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বুধবার, ২০ জুন, ২০১৮
মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনে সব হারিয়ে বাস্তুচ্যুত হয়েছেন অসংখ্য এমন রোহিঙ্গা নারী
Check for details

জার্মান-বাংলা ডেস্ক: যুদ্ধ, অন্যান্য সহিংসতা এবং নির্যাতনের কারণে বিশ্বব্যাপী বাস্তুচ্যুত হতে বাধ্য হওয়া মানুষের সংখ্যা ২০১৭ সালে নতুন করে বেড়ে ৬ কোটি ৮৫ লাখে দাঁড়িয়েছে। যা এর আগের বছরের তুলনায় ২৯ লাখ বেশি।
জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা (ইউএনএইচসিআর) মঙ্গলবার (১৯ জুন) এ তথ্য দিয়েছে। ২০১৭ সালে টানা পঞ্চমবারের মতো বাস্তুচ্যুত মানুষের সংখ্যা বেড়েছে বলে বিশ্ব শরণার্থী দিবসের প্রাক্কালে এক প্রতিবেদনে জানিয়েছে সংস্থাটি।
প্রতিবেদনে বলা হয়, ২০১৭ সালের শেষ দিকে বাস্তুচ্যুত মানুষের সংখ্যা তার আগের বছরের তুলনায় প্রায় ৩০ লাখ বেড়ে যায়। যা এক দশক আগে বাস্তুচ্যুত হওয়া ৪ কোটি ২৭ লাখ মানুষের চেয়ে ৫০ শতাংশ বেশি।
বাস্তুচ্যুত মানুষের বর্তমান এ পরিসংখ্যান গোটা থাইল্যান্ডের জনসংখ্যার সমান।
জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাই কমিশনার ফিলিপো গ্র্যান্ডি বলেন, ‘আমরা এক সন্ধিক্ষণে আছি, যেখানে বিশ্বব্যাপী বাস্তুচ্যুত হতে বাধ্য হওয়া মানুষদের সফল ব্যবস্থাপনার জন্য দরকার নতুন এবং আরো ব্যাপক ভিত্তিক পদক্ষেপ যাতে দেশ এবং জনসমষ্টিকে এ সমস্যা একা সামাল দিতে না হয়।” বাস্তুচ্যুত এই মানুষদের প্রায় ৭০ শতাংশই ১০ টি দেশ থেকে এসেছে বলে জেনেভায় সাংবাদিকদের জানিয়েছেন তিনি।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details