1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব

‌প্রথম বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিটের প্যারিস সম্মেলনের তারিখ পরিবর্তন

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: রবিবার, ৫ আগস্ট, ২০১৮
Check for details

মোহাম্মদ নূরুল আলম, প্যারিস, ফ্রান্স: ফ্রান্স-বাংলাদেশ ইকনোমিক চেম্বার (সিইএফবি)-এর সার্বিক ব্যবস্থাপনায় অক্টোবরে প্যারিসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল প্রথম বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট। তবে শনিবার (৪ আগস্ট) ফ্রান্সের প্যারিসে সিইএফবির সদর দপ্তরে সংবাদ সম্মেলন করে সংগঠনের নেতৃবৃন্দ অক্টোবরে অনুষ্ঠিতব্য সামিটের সময় পরিবর্তনের ঘোষণা দেন।

সম্মেলনে নেতৃবৃন্দ জানান, ২০১৮ সালের অক্টোবরে প্রথম বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিটটি হচ্ছে না। তবে ২০১৯ সালের এপ্রিল অথবা মে মাসের যে কোন সুবিধাজনক সময়ে সামিট অনুষ্ঠিত হবে।

এ সময় তারা বলেন, বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বাংলাদেশী বিশেষজ্ঞদের আসা এবং বৃহৎ পরিসরে সম্মেলনের প্রস্তুতির বিষয়টি মাথায় রেখেই সম্মেলনের সময় পরিবর্তন করা হয়েছে।
সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন ফ্রান্স বাংলাদেশ ইকনোমিক চেম্বারের সভাপতি কাজী এনায়েত উল্লাহ ও সহ-সভাপতি ফখরুল আকম সেলিম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ট্রেজারার শরীফ আল মমিন, সদস্য জানা মার্টিন, শুভ্রত ভট্টাচার্য্য শুভ, কামাল মিয়া, এমদাদুল হক স্বপন প্রমুখ।

এর আগে সাংবাদিকের করা নানা প্রশ্নের জবাবে কাজী এনায়েত উল্লাহ বলেন, এই সামিট বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে কতটুকু গুরুত্ব রাখতে পারে। তিনি বলেন, গত ২০১৬ সালে মালেশিয়ায় গ্লোবাল সামিট বিশ্বব্যাপী বাংলাদেশী মানুষের ভিতর ব্যাপক সারা পেয়েছে। ফলে এই সামিটের বিষয়েও জনমনে ব্যাপক আগ্রহ দেখা যাচ্ছে । আমরা বিশ্বাস করি একটি সফল সামিটের সমাপ্তির মধ্য দিয়ে সোনার বাংলা বিনির্মাণে প্রবাসীরাও কতটুকু ভূমিকা রাখতে পারেন, সেটা বাস্তবে দেখা যাবে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details