1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন

৫-দফা দাবিতে নাপোলীতে প্রবাসীদের বিক্ষোভ

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শনিবার, ২১ এপ্রিল, ২০১৮
Check for details
  • ইসমাইল হোসেন স্বপন, ইতালী থেকে

পেরমেস্সদি সৌজনের (ওয়ার্ক পারমিট), অবৈধ প্রবাসীদের জন্য ডিকলারেশন ও কর্মসংস্থানসহ ৫দফা দাবিতে বৃহস্পতিবার নাপোলীতে বিশাল প্রতিবাদ সভা ও গণমিছিল অনুষ্ঠিত হয়।

ইতালির নাপোলী বাংলাদেশ এসোসিয়েশনের ও ত্রে ফেব্রাইয়ো সেনেগাল এসোসিয়েশনে যৌথভাবে এ সমাবেশ ও গণমিছিলের আয়োজনে করে।
Napoli piazza Garibaldi তে অনষ্ঠিত সমাবেশে দলমত নির্বিশেষে সকল দেশের প্রবাসী ইতালীয়ান, বাংলাদেশী, মরক্কো, আফ্রিকান, সেনেগালসহ বিভিন্ন দেশের নাগরিকরা অংশগ্রহণ করেন ।

পরে তারা পিয়াচ্ছা গাড়ি বালদি থেকে বিশাল মিছিল নিয়ে পুলিশের সহযোগিতায় শান্তিপূর্ণভাবে কসতুরার সামন সমবেত হয়। এরপর কুস্তরার পুলিশ ডঃ রেছা সকল এসোসিয়েশনের ৫ জন সভাপতিকে কুস্তরার ভিতরে ডেকে নিয়ে যান।
নেতৃবৃন্দ সেখানে পুলিশের কাছে এক এক করে তাদের ৫ টি তুলে ধরেন।
দাবিগুলৌ হলো ১। বর্ণবাদিরা বিদেশিদের উপর নির্যাতন ও জুলুম ২। পের্মচ্ছো দি সৌজন্ন বলক্কাত ৩। আছিলো পলিটিক্যালে নির্শত ভাবে প্রদান ৪। জুনজুমেন্তো ফ্যামিলি সহজ করে দেওয়া ৫। কর্মসংস্থান। এগুলোর মধ্যে তিনটি দাবি তারা মেনে নিয়ে নেতৃবৃন্দককে আশ্বস্ত করেন । তারা প্রথম দাবি পুলিশকে অবগত করবেন। দ্বিতীয় দাবি কুস্তরাতে ছয় হাজারের মতো সৌজন্ন আটকে আছে তার মধ্যে প্রতি দিন তিন শত করে সৌজন্ন ডেলিভারি দিবে এবং মে মাসে ২৫ তারিখে ২৫০০ সৌজন্ন ডেলিভারি দিবে। তিন নাম্বার দাবি যতো টুকু সম্ভব সহজ করে দিবেন।
১১.৩০মিনিটে থেকে শুরু করে দুপুর ১টায় পর্যন্ত আলোচনা শেষ হয় । আলোচনা সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ত্রে ফেব্রাইয়োর ঝাল্লোকা বাংলাদেশ এসোসিয়েশনের জয়নাল আবেদীন হাজারী সেনেগাল এসোসিয়েশনের সভাপতি আবরাম নাপোলী এসোসিয়েশনের সভাপতি ফ্রাবিও আফ্রিকান এসোসিয়েশনের সভাপতি ইলারী ।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details