1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন

৪র্থ আন্তর্জাতিক জনগণের স্বাস্থ্য সম্মেলন উপলক্ষে আশুলিয়ায় সংবাদ সম্মেলন

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শনিবার, ১০ নভেম্বর, ২০১৮
Check for details

আশুলিয়া থেকে আবুল কাশেম: রাজধানী ঢাকা লাগোয়া সাভার উপজেলার আশুলিয়া থানাধীন গণবিশ্ববিদ্যালয় মিলনায়তনে জনগণের স্বাস্থ্য আন্দোলন-বাংলাদেশ আগামী ১৫-১৯ নভেম্বর গণবিশ্ববিদ্যালয়, সাভার, ঢাকা এ “৪র্থ আন্তর্জাতিক জনগণের স্বাস্থ্য সম্মেলন-২০১৮” অনুষ্ঠিত হওয়া উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

উক্ত সংবাদ সম্মেলনে সম্মেলন জাতীয় আয়োজক কমিটির সদস্য এবং গণবিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ড. লায়লা পারভীন বানুর সভাপতিত্বে সম্মেলন আয়োজক কমিটির সমম্বয়কারী ও জনগণের স্বাস্থ্য আন্দোলন-বাংলাদেশ এর সভাপতি জাকির হোসেন বলেন, বাংলাদেশ থেকে প্রায় ৫০০ জন এবং বিশ্বের প্রায় ৮০টি দেশ থেকে ৮০০ জন দেশের স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠনের প্রতিনিধিবৃন্দ, চিকিৎসকবৃন্দ এবং আন্তর্জাতিক স্বাস্থ্য আন্দোলনের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবেন।

জনগণের স্বাস্থ্য আন্দোলন এবং ৪র্থ আন্তর্জাতিক জনগণের স্বাস্থ্য সম্মেলন-২০১৮ এ সম্পর্কে তিনি বলেন, ১৯৭৮ সালে আলমা-আতা সম্মেলনে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং ইউনিসেফসহ ১৩৪টি সদস্য দেশের মন্ত্রিগণ ২০০০ সালের মধ্যে “সবার জন্য স্বাস্থ্য” ঘোষণাপত্র গ্রহণ করে । এ লক্ষ্য অর্জনের জন্যে প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যাকে একটি উপায় হিসেবে চিহ্নিত করা হয়েছে। এছাড়া তিনি আরো বলেন, ২০০০ সালের ডিসেম্বর মাসে ৭৫টি দেশের ১৪৫৩ জনের প্রতিনিধি অংশগ্রহণের মাধ্যমে ঢাকার সাভারে “জনগণের স্বাস্থ্য সমাবেশ-১” অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় ২০০৫ সালের জুলাই মাসে ৯২টি দেশের ১৪৯২ জন প্রতিনিধির অংশগ্রহণের মাধ্যমে ইকুয়েডরের কোয়েনকাতে পিএইচএ-২ সম্মেলন অনুষ্ঠিত হয়।

পরবর্তীতে ২০১২ সালে পিএইচএ-৩ অনুষ্ঠিত হয় দক্ষিণ আফ্রিকার কেপটাউনে এতে ৯০টি দেশের ১ হাজরের বেশী প্রতিনিধি অংশগ্রহণ করেন।

এরই ধারাবাহিকতায় আলমা-আতা ঘোষণায় ৪০তম বর্ষপূর্তিকে স্মরণে রেখে “জনগণের স্বাস্থ্য সমাবেশ-৪” আগামী ১৫-১৯ নভেম্বর, ২০১৮ ইং তারিখে গণবিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। প্রথম সমাবেশের ঠিক ১৮ বছর পরে এই ৪র্থ সমাবেশ বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উক্ত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ৪র্থ আন্তর্জাতিক জনগণের স্বাস্থ্য সম্মেলন এর আন্তর্জাতিক আয়োজক কমিটির প্রতিনিধি ড. অমিত সেনগুপ্ত, গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন, ডা. মঞ্জুর কাদের, সামিয়া আফরিনসহ সম্মেলন আয়োজক স্টিয়ারিং কমিটির সদস্যবৃন্দ।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details