1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন

৩০ মিনিটেই দুবাই ভিসা!

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: সোমবার, ১৯ মার্চ, ২০১৮
Check for details

বিশ্বের সবচেয়ে উঁচু স্থাপত্য বুর্জ খলিফার শহর দুবাই ঘুরে আসার সুযোগ আরও সহজ হয়ে গেলো। শতভাগ নিশ্চয়তায় মাত্র আধঘণ্টায় সংযুক্ত আরব আমিরাতের ভিসা দেওয়া শুরু হয়েছে। অফিসে বসেই ভিসা নিয়ে ফেরার এমন সুযোগ দিচ্ছে ঢাকার গুলশানের ‘হানিমুন ট্যুরস অ্যান্ড ট্রাভেলস’। আরব আমিরাতের ভিসার ক্ষেত্রে বাংলাদেশে একমাত্র তারাই ‘এক্সপ্রেস ভিসা সার্ভিস সেন্টার’ হিসেবে কার্যক্রম শুরু করেছে।

হানিমুন ট্যুরস অ্যান্ড ট্রাভেলস কর্তৃপক্ষ জানায়, ভিসা না হলে কারো এক টাকাও খরচ নেই। আরব আমিরাতের ‘অনুমোদিত ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার’ হিসেবে তারা কাজ করছে। তাদের এখান থেকে দুবাইয়ে যাওয়ার জন্য ট্যুরিস্ট ভিসা ও রেসিডেন্ট ভিসাসহ বেশি কিছু ক্যাটাগরিতে ই-ভিসা দেওয়া হচ্ছে। এসব ই-ভিসা নিয়ে দুবাই যাওয়ার পর পাসপোর্টে স্টিকার সংযুক্ত করে দেওয়া হবে।

আলাপ করে জানা গেলো, ট্যুরিস্ট ভিসার ক্ষেত্রে পাসপোর্ট এবং ছবি দিতে হয়। এ ধরনের ভিসার মেয়াদ ৩০ দিন। লাগবে ১০ হাজার ৯০০ টাকা। ৩০ দিন মেয়াদের দুবাই এক্সপ্রেস ভিসার জন্য লাগবে ১৭ হাজার ৫০০ টাকা। দীর্ঘ দিন দুবাই অবস্থানের জন্য লাগবে ৩৭ হাজার ৫০০ টাকা। এছাড়া ডাবল মাল্টিপল এন্ট্রি ভিসায় (৯০ দিন) দুবাই অবস্থানের জন্য লাগবে ৮৯ হাজার টাকা। আর রেসিডেন্ট ভিসার জন্য পাসপোর্ট, ছবি ও পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট লাগবে।

হানিমুন ট্যুরস অ্যান্ড ট্রাভেলস’র ম্যানেজিং ডিরেক্টর (এমডি) রাজু আহমেদ জানান, ভ্রমণকারী অনেকের স্বপ্নের শহর দুবাই। সুউচ্চ স্থাপত্য আর মরুভূমির বুক চিরে লং ড্রাইভে আমিরাত ঘুরে দেখার সুযোগ এখন সবচেয়ে সহজ হয়ে গেলো। মাত্র আধঘণ্টা থেকে একদিনের মধ্যে ভিসা পাবেন ভ্রমণকারীরা।

তিনি আরও জানান, দেশের ভেতর দুবাই ভ্রমণের জন্য বিভিন্ন ট্রাভেল এজেন্ট এক থেকে দুই লাখ টাকা নেয়, তাও ৭-৮ দিন সময় নিয়ে। সেখানে হানিমুন ট্যুরস অ্যান্ড ট্রাভেলসে সর্ভিস ফি মাত্র ৫০০ টাকা রাখা হয়। ভিসা দেওয়া হয় আধঘণ্টার মধ্যে।

হানিমুন ট্যুরসের বাংলাদেশ শাখা ছাড়াও মালয়েশিয়া, সিঙ্গাপুর ও অস্ট্রেলিয়া ব্রাঞ্চ থেকেও ভিসা নেওয়া যাবে। ঢাকায় হানিমুন ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের অফিসের ঠিকানা নাভানা টাওয়ার, (৫ম তলা) গুলশান-১। যোগাযোগ করা যাবে 029887043 ও 9882782 নম্বরে। এছাড়া তাদের ওয়েবসাইটেও www.honeymoongroup.com রয়েছে বিস্তারিত তথ্য।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details