1. jashimsarkar@gmail.com : admin :
  2. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman Ruma
  3. anikbd@germanbangla24.com : Editor : Editor
  4. rafid@germanbangla24.com : rafid :
  5. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
ওসি প্রদীপ দাশ ও পরিদর্শক লিয়াকতকে রিমান্ডে পেয়েছে র‌্যাব স্বাভাবিক নিয়মে ফিরলো আদালত ; চলবে ভার্চুয়াল কার্যক্রমও মেজর (অব.) সিনহাকে গুলি করা লিয়াকত, প্রদীপসহ ৭ পুলিশকে রিমান্ডে চেয়েছে র‌্যাব করোনা : ঝালকাঠিতে গত ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৪ সিফাত-শিপ্রার মুক্তির দাবিতে মানববন্ধন সহপাঠীদের ‘ঐক্যবদ্ধ ও সু-সংগঠিত হয়ে দেশেও প্রবাসে একযোগে কাজ করে যাচ্ছে জালালাবাদ এসোসিয়েশন’ সিনহা হত্যা মামলায় আত্মসমর্পণ করতে কক্সবাজার যাচ্ছেন ওসি প্রদীপ কুমার দাশ ‘বন্দুকযুদ্ধে’ ভর করে সর্বোচ্চ পদক প্রদীপ কুমার দাশের মেজর (অব.) সিনহা রাশেদকে আরও দুটি গুলি করল কে? ঝালকাঠিতে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের স্মারকলিপি প্রদান

হয়রানির প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন ইউনানী ও আয়ুর্বেদিক চিকিৎসকদের

জার্মান-বাংলা ডেস্ক
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
হয়রানির প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালনকরেছে ইউনানী ও আয়ুর্বেদিক গ্রাজুয়েট চিকিৎসকরা।
Check for details

আজ বৃহস্পতিবার ইউনানী ও আয়ুর্বেদিক গ্রাজুয়েট চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা দেশজ চিকিৎসক পরিষদ-স্বাদেচিপ এর ব্যানারে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মচসূচি পালন করেন ইউনানি ও আয়ুর্বেদিক চিকিৎসকরা।

করোনা মহামারিতে বিভিন্ন হাসপাতালে দায়িত্ব পালনকালে হয়রানির শিকার হওয়ায় এ প্রতিবাদ কর্মসূচি পালন করেন তারা। এ সময় তারা অভিযোগ করেন যে, বিইউএমএস ও বিএএমএস ইউনানী ও আয়ুর্বেদিক গ্রাজুয়েট চিকিৎসকদের সফলতায় ঈর্ষান্বিত হয়ে কিছু ষড়যন্ত্রকারীরা আইন প্রয়োগকারী সংস্থাকে ভুল বুঝিয়ে চিকিৎসকদের হয়রানি করছে।

এ সময় স্বাদেচিপ এর পক্ষ থেকে এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বিইউএমএস ও বিএএমএস চিকিৎসকদের জন্য বাংলাদেশ ইউনানি ও আয়ুর্বেদিক মেডিক্যাল কাউন্সিল গঠনের জন্য জোর দাবি করা হয়।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর নির্দেশে বিইউএমএস ও বিএএমএস ইউনানী ও আয়ুর্বেদিক গ্রাজুয়েট চিকিৎসকরা দেশের প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। সরকার প্রথম শ্রেণির পদমর্যাদায় প্রায় তিনশোর বেশি বিইউএমএস ও বিএএমএস ডিগ্রিধারী চিকিৎসককে মেডিক্যাল অফিসার পদে বিভিন্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল, জেলা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়োগ দিয়েছে।

করোনাকালীন সময়ে বিএএমএস ও বিইউএমএস চিকিৎসকগণ কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতাল,কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, সরকারি কর্মচারী হাসপাতালসহ বিভিন্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল,জেলা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোষ্টার ভিত্তিক ডিউটিও করছেন তারা।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন স্বাদেচিপ এর সভাপতি ডাঃ আ জ ম দৌলত আল মামুন, মহাসচিব ডাঃ এ কে এম মামুন উর রশিদ চৌধুরীসহ সংগঠন দুটির নেতাকর্মীরা।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details