1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “ফারহা নাজিয়া সামি” বাংলাদেশে হরতাল প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেনঃ উচ্ছৃঙ্খলতা বন্ধ না করলে কঠোর ব্যবস্থা নেয় হবে। জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “মিনহাজ দীপন“ সাকিব আল হাসানের বক্তব্যে কঠোর বিসিবি জার্মানবাংলা’র “প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি “কাইয়ুম চৌধুরী”

হোয়াটসঅ্যাপের ক্ষতিকর মেসেজ থেকে সাবধান!

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৮ মে, ২০১৮
Check for details

জার্মান-বাংলা ডেস্ক: স্মার্টফোন থেকে হোয়াটসঅ্যাপের একটি মেসেজ ওপেন করলেন। আর সঙ্গে সঙ্গেই আপনার ফোনটি হ্যাং করে গেল। এমন সমস্যায় পড়েছেন কখনও? না পড়াটা অস্বাভাবিক কিছু নয়। আবার এমন ঘটনা আপনার সঙ্গে না ঘটে থাকলে অদূর ভবিষ্যতে ঘটতেই পারে। এর কারণ হোয়াটসঅ্যাপের মাধ্যমে ঢুকে পড়া বাগ। যা আপনার অ্যাপ এবং স্মার্টফোনের সর্বনাশ করছে।

বর্তমানে হোয়াটসঅ্যাপে এমন ফরোয়ার্ডেড মেসেজ ঘুরে বেড়ায়, যা কখনও আপনাকে অর্থের প্রতিশ্রুতি দেয় তো কখনও সৌভাগ্যের। এই মেসেজগুলির মধ্যে যুক্ত থাকে একটি করে লিঙ্ক বা স্পেশ্যাল ক্যারেকটার। ভাল ফলের আশায় অনেকেই ক্লিক করে সেই ভারচুয়াল দুনিয়ায় একবার ঢুঁ মেরে আসেন। আর তারপরই ঘটে বিপদ। সেসব লিঙ্কের মাধ্যমে কখন আপনার অ্যাপে এবং স্মার্টফোনে বাগ হানা দেয়, আপনি টেরও পান না। তাই এখনই সাবধান হন। জেনে রাখুন, কোন কোন মেসেজ আপনার হোয়াটসঅ্যাপ এবং স্মার্টফোনের ক্ষতি করতে মুখিয়ে রয়েছে।

অনেক সময় আপনার কাছে এমন মেসেজ আসে যেখানে হ্যাশ ট্যাগ, আন্ডার স্কোরের মতো কিছু স্পেশ্যাল ক্যারেকটর থাকে। সেটি আপনার ফোনকে ফ্রিজ করে দেওয়ার জন্য যথেষ্ট। বর্তমানে হোয়াটসঅ্যাপে বেশ কয়েকটি এমন মেসেজ ঘুরছে। যার মধ্যে একটি হল এরকম। এই কালো ডটটিতে টাচ করলেই আপনার হোয়াটসঅ্যাপ হ্যাং করবে। এই লাইনটির পরই একটি কালো ডট দেখা যায়। নিচে লেখা, “t-touch here”। সেটি টাচ করলেই আপনার অ্যাপটি ফ্রিজ হয়ে যাবে। রিপোর্ট বলছে, এই ধরনের মেসেজে রাইট-টু-লেফট মার্ক ব্যবহৃত হয়। যা হোয়াটসঅ্যাপের লেফট-টু-রাইট ফরম্যাটের বিরোধী। আর সেই কারণেই অ্যাপটি হ্যাং করে যায়। অ্যান্ড্রয়েড ও আইওএস দুই ধরনের স্মার্টফোনই এতে ক্ষতিগ্রস্ত হয়। আরেকটি জনপ্রিয় মেসেজে লেখা থাকে, ‘এটি অত্যন্ত ইন্টারেস্টিং।’ মেসেজের শেষে থাকে একটি হাসির ইমোজি। মেসেজটি অনেকখানি জায়গা নিয়ে থাকে বলে তা অন্য কাউকে ফরোয়ার্ড করতে গেলেই মোবাইলটি হ্যাং করে। তাই যে কোনো মেসেজ ক্লিক করার আগে কিংবা স্ক্রোল ডাউন করে পড়ার আগে সতর্ক থাকুন। অন্যকে ফরোয়ার্ড না করে তা ডিলিট করে দেওয়াই বুদ্ধিমানের কাজ হবে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details