1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
সখীপুর এস.পি.ইউ.এফ’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত

হোসেনপুরে খাল ও বিল অবৈধ দখলদারদের বিরুদ্ধে মানববন্ধন

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শুক্রবার, ৩১ আগস্ট, ২০১৮
Check for details

এ.এম. উবায়েদ, কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জের অবৈধ দখলদারদের কবল থেকে ১১টি বিল ও খাল উদ্ধারের দাবিতে কৃষকরা মাটির শাংকি হাতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) হোসেনপুর উপজেলার গোবিন্দপুর বাজারে এ কর্মসূচি পালিত হয়। ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকার কয়েকশ কৃষক ।

কিছু প্রভাবশালী ভূমিদস্যুরা এলাকার কৃষি ফসলের মাঠ থেকে পানি নিষ্কাষনের জন্য তারা বিল, কামীনী বাবুর বিল, বলিয়ার বিল, হারুয়ার বিল, হিংড়া বিল, উত্তরের বিল, দক্ষিণের বিল, গোপাল নদীর নাল, কাট গরিয়া বিল, কোমার গাতা বিল ও জালু বিল) বিল বা খালসমূহ পথ বন্ধ করে দিয়েছে।

বেশ কয়েক বছর ধরে বিল ও খাল গুলি ভরাট করে জমি, দোকান পাট ও বসতবাড়ি নির্মাণ করছে বলে কৃষকরা অভিযোগ করেছেন। ফলে এলাকার প্রায় একশত একর ফসলি জমিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে প্রতি বছর প্রায় ৫০ থেকে ৬০ হাজার মন ধান উৎপাদন থেকে ব্যাহত হচ্ছে।

তারা অবৈধ দখলদারদের কবল থেকে দ্রুত বিল বা খালগুলি উদ্ধারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details