1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানিতে বিএনপি’র কর্মীসভা ‘বর্তমান সরকার উন্নয়নের সরকার’ : এমপি ছেলুন জোয়ার্দ্দার জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা

সড়ক দুর্ঘটনা বন্ধে কঠোর নির্দেশনা প্রধানমন্ত্রীর

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: সোমবার, ২৫ জুন, ২০১৮
Check for details

জার্মানবাংলাটুয়েন্টিফোর ডটকম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাইওয়েতে একটানা সর্বোচ্চ ৫ ঘন্টা গাড়ী চালানোর বিধানের যথাযথ বাস্তবায়ন নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।
তিনি অনাকাঙ্খিত সড়ক দুর্ঘটনা এড়াতে চালকদের (ড্রাইভার) জন্য নির্দিষ্ট দূরত্বে বিকল্প চালক, বিশ্রামাগার ও সার্ভিস সেন্টারের ব্যবস্থারও নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী সোমবার (২৫ জুন) মন্ত্রী পরিষদের সাপ্তাহিক বৈঠকে দেশের বিভিন্ন স্থানে সাম্প্রতিক সড়ক দুর্ঘটনায় প্রাণহানি নিয়ে আলোচনায় যথেচ্ছা রাস্তা পারাপার বন্ধ ও সিগনালিং সিস্টেম কার্যকর করার নির্দেশ দেন।
বৈঠক শেষে মন্ত্রী পরিষদ সচিব মো. শফিউল আলম বলেন, সভার শুরুতে ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়।
তিনি বলেন, প্রধানমন্ত্রী সড়ক দুর্ঘটনা বন্ধে ড্রাইভার ও হেলপারদের প্রশিক্ষণ এবং দূরের যাত্রায় বিকল্প ড্রাইভারের ব্যবস্থাসহ কিছু সুনির্দিষ্ট নির্দেশনা দিয়েছেন।
প্রধানমন্ত্রী পথচারীদের জন্য জেব্রা ক্রসিংয়ের ব্যবহার এবং চালক ও যাত্রীর জন্য সিট বেল্ট বাধা বাধ্যতামূলক করা এবং সড়ক পরিবহন ব্যবস্থা মনিটরিংয়ের জন্য ৩ জন মন্ত্রীকে নির্দেশ দিয়েছেন।
প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে স্বরাষ্ট্র, সড়ক পরিবহন ও নৌ-পরিবহন মন্ত্রী মনিটরিংয়ের দায়িত্বে থাকবেন এবং তারা সময়ে সময়ে বৈঠক করবেন।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details