1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “ফারহা নাজিয়া সামি” বাংলাদেশে হরতাল প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেনঃ উচ্ছৃঙ্খলতা বন্ধ না করলে কঠোর ব্যবস্থা নেয় হবে। জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “মিনহাজ দীপন“ সাকিব আল হাসানের বক্তব্যে কঠোর বিসিবি জার্মানবাংলা’র “প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি “কাইয়ুম চৌধুরী”

‘স্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টির লক্ষ্যে দূষণমুক্ত রাখুন ‌নদী’

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: রবিবার, ২২ এপ্রিল, ২০১৮
Check for details

রাজশাহী জেলায় তরুণদের এক প্রচারণা সভায় বক্তারা স্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টির লক্ষ্যে দূষণমুক্ত ও অবাধ নদীপ্রবাহ অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন।
বক্তারা বলেন, এক সময় নদীর ওপর নির্ভরই করে সভ্যতার গড়ে উঠেছিল। কিন্তু বর্তমানে বেশিরভাগ নদী মারাত্মক দূষণের শিকার হওয়ায় প্রাকৃতিক পরিবেশের প্রতি হুমকি হয়ে দাঁড়িয়েছে।
গত শনিবার দুপুরে নগরীর পদ্মা নদী তীরবর্তী লালন শাহ অ্যামিউজমেন্ট স্পটে বাংলাদেশ রিসোর্স সেন্টার ফর ইনডিজেনাস নলেজ (বিএআরসিআইকে) ও বারিন্দ এডুকেশন অ্যান্ড কালচারাল ডাইভারসিটি প্রটেকশন সেন্টার (বিইসিডিপিসি)-এর যৌথ অয়োজনে এ প্রচারণা সভা অনুষ্ঠিত হয়।
ইয়ুথ অ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ (ওয়াইএএসসি), এলিজিবল ইয়ুথ ফর ইভালুশন (ইওয়াইভি), বাংলাদেশ ইনিশিয়েটিভ এডুকেশন সার্ভিস (বিআইইএস) ও রোটারাক্ট ক্লাব অব রাজশাহীসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আসা ৮০ জনের বেশি তরুণ এতে অংশ নেয়।
রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, নদী দূষিত হলে সমগ্র জনস্বাস্থ্যই বিপর্যয়ের শিকার হয়।
পদ্মা নদীর নিরাপত্তা পুরো রাজশাহী ও বিশাল বরেন্দ্র অঞ্চলের নিরাপত্তা উল্লেখ করে তিনি বলেন, জীবন চলার অগ্রগতির লক্ষ্যে শক্তিশালী এ নদীকে দূষণ থেকে রক্ষা করায় সকলকে একযোগে কাজ করতে হবে।
তিনি বলেন, মানব সভ্যতা ও পরিবেশ সংরক্ষণে বর্তমান পরিস্থিতিতে পানি সম্পদ যাতে দূষিত ও অপরিচ্ছন্ন না হয় সে ব্যপারে গণসচেতনতা গড়ে তোলায় যথাযথ মনোযোগী হতে হবে।
বিএ আরসিআইকে-এর বরেন্দ্র অঞ্চলের সমন্বয়ক শহিদুল ইসলাম, বিইসিডিপিসি-এর সভাপতি জোয়াদ আহমেদ রফি, ওয়াইএএসসি-এর প্রতিষ্ঠাতা পরিচালক শামিউল আলম শাওন ও ইওয়াইভি-এর প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম নবী রণি অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details