1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম”

কোপা দেল রে চ্যাম্পিয়ন বার্সেলোনা

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: রবিবার, ২২ এপ্রিল, ২০১৮
Check for details

২০১৬ সালের ফাইনালের পুনরাবৃত্তি ছিল বার্সা-সেভিয়ার এই লড়াই। দুই বছর আগের শিরোপা নির্ধারণী লড়াইয়ে নির্ধারিত ৯০ মিনিট বার্সাকে রুখে দিতে পারলেও এবার উল্টো গোলবন্যায় ভেসে গেল সেভিয়া। ২০১৫ সালে অ্যাথলেতিক বিলবাও, ২০১৬ সালে সেভিয়া ও ২০১৭ সালে দেপোর্তিভো আলাভেসকে হারিয়ে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছিল কাতালান জায়ান্টরা। সেভিয়াকে এবার বিধ্বস্ত করে ৩০তম কোপা দেল রে জিতল তারা।

ফাইনালে মুখোমুখি হওয়ার আগে দুই দলের শেষ দেখা হয়েছিল সপ্তাহখানেক আগে। লা লিগার ওই ম্যাচে দুই গোলে পিছিয়ে পড়ার পর লিওনেল মেসি বদলি মাঠে নামতেই পাল্টে যায় ম্যাচের চেহারা। সুয়ারেসের সঙ্গে এই আর্জেন্টাইন তারকা গোলে ২-২ ব্যবধানের লিগে অপরাজিত থাকে তারা।

বার্সেলোনার গোল উদযাপনএবারও তাই মেসিকে নিয়ে ভয় ছিল সেভিয়ার। কিন্তু পুরো ৯০ মিনিটে ‘ভিনগ্রহের’ এই ফুটবলারকে আটকাতে পারেনি তারা। স্পেনের ফুটবলে উড়তে থাকা বার্সাকে মাটিতে নামানোর তীব্র বাসনা পূরণ করতে পারেননি সেভিয়ার কোচ ভিনচেঞ্জো মন্তেয়া। মেসি একটি গোল করেছেন, অন্য দুটিতে রেখেছেন অবদান। তাতেই উড়ে গেছে সেভিয়া।

১৪ মিনিটে ফিলিপে কৌতিনিয়ো সহজ গোল বানিয়ে দেন লুই সুয়ারেসকে। ম্যাচ ঘড়ি আধ ঘণ্টা হতেই ব্যবধান দ্বিগুণ করেন মেসি। আন্দ্রেস ইনিয়েস্তার সঙ্গে ওয়ান-টু পাসে জোর্দি আলবা আর্জেন্টিনার অধিনায়ককে গোল বানিয়ে দেন। বিরতিতে যাওয়ার আগে বার্সাকে ৩-০ গোলে এগিয়ে দেন সুয়ারেস। মেসিকে পাস দিয়ে ডিবক্সে ঢুকে যান তিনি। সেভিয়ার রক্ষণ চিড়ে আর্জেন্টিনার তারকা বল পাঠান উরুগুয়ান স্ট্রাইকারকে, এরপর দুর্দান্ত শটে গোলরক্ষক সোরিয়াকে পরাস্ত করেন।

শিরোপা হাতে নিলেন ইনিয়েস্তা

শিরোপা হাতে নিলেন ইনিয়েস্তা

মেসির সঙ্গে ওয়ান-টু পাসে ৫২ মিনিটে গোল করেন ইনিয়েস্তা। ১৬ মিনিট পর সেভিয়ার ডিবক্সে প্রতিপক্ষের খেলোয়াড়ের হাতে বল লাগলে পেনাল্টি পায় বার্সা। হ্যাটট্রিকের সুযোগ ছিল সুয়ারেসের। কিন্তু স্পট কিক থেকে শট নেন কৌতিনিয়ো, ব্রাজিলিয়ান তারকার লক্ষ্যভেদী শটে বিশাল জয় নিশ্চিত করে কাতালান জায়ান্টরা।

লা লিগায় শিরোপা পুনরুদ্ধার করার আগে মৌসুমের প্রথম শিরোপা জিতল বার্সা। চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে যাওয়ার ‍ক্ষতে কিছুটা প্রলেপও লাগাল তারা। কোচ এরনেস্তো ভালভারদে তো সেটাই বলেছিলেন ম্যাচ শুরুর আগে, ‘কোপা দেল রে শিরোপা জেতা হবে চ্যাম্পিয়নস লিগের ব্যথা দূর করার সবচেয়ে ভালো উপায়।’ গোল ডটকম

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details