1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব

সুনামগঞ্জ জেলা কারাগারে কর্মরত কারারক্ষীর ঝুলন্ত লাশ উদ্ধার

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শনিবার, ১২ মে, ২০১৮
Check for details

জার্মান-বাংলা ডেস্ক: সুনামগঞ্জ জেলা কারাগারে কর্মরত কারা ফটকের ভেতরে এক নওমুসলিম কারারক্ষীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। কারারক্ষী আমজাদ হোসেনের পূর্বের নাম ছিল ধৈর্য্য দাস। গত ১০ এপ্রিল সে এফিডেভিটের মাধ্যমে হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম ধর্ম গ্রহণ করে। তার মুসলিম নাম রাখা হয় মো. আমজাদ হোসেন। ওই দিন সে তার নারী সহকর্মী সাজেদা ইয়াসমিনকে ইসলাম ধর্মমতে বিয়ে করেন। জেলা কারাগারের ভেতরে জেল সুপারসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও সহকর্মীদের উপস্থিতিতে নতুন ধর্ম গ্রহণ ও বিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়। জেলা কারাগার সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে। নিহত আমজাদ হোসেন সূর্য্য (২৬) সিলেটের জৈন্তাপুর উপজেলার গিলাতলা গ্রামের দীপন্দ্রে দাসের ছেলে।
শুক্রবার বিকালে কারা ফটকের ভেতরে নিজ কক্ষে গলায় ওড়না পেঁচিয়ে শিলিং ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যার খবর পাওয়া গেছে। তবে কী কারণে আত্মহত্যা করেছে তার সঠিক কারণ জানা যায়নি।
জেলা কারাগার ও পুলিশ সূত্রে জানা যায়, বিয়ের পর স্ত্রী সাজেদার সঙ্গে তার সুন্দরভাবে সংসার চললেও তার পরিবারের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটে। তার বাবা-মা তার ধর্ম ত্যাগ ও বিয়ের বিষয়টি মেনে নেননি। এ নিয়ে পরিবারের লোকজনের সঙ্গে তার টানাপোড়েন চলছিল।
শুক্রবার বিকাল ৩টার দিকে তার স্ত্রী রান্নাঘরে রান্নার কাজে ব্যস্ত ছিলেন। এ সময় আমজাদ হোসেন তার কক্ষে অবস্থান করছিল। বেলা সাড়ে ৩টার দিকে তার কক্ষের দরজা লাগানো দেখে স্ত্রী সাজেদা ডাকাডাকি করলেও দরজা না খোলায় তার সন্দেহ হয়। এ সময় আশাপাশ রুমের সহকর্মীদের ডাক দিলে তারা দরজা ভেঙে আমজাদ হোসেনকে গলায় ওড়না পেঁচানো অবস্থায় সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। সঙ্গে সঙ্গে ঘটনাটি কারা কর্তৃপক্ষ ও সদর থানা পুলিশকে অবহিত করা হয়।
এ ব্যাপারে জেল সুপার মো. আবুল কালাম বলেন, ‘বিকালে খবর পেয়ে দেখি কারারক্ষী আমজাদ হোসেন তার নিজ কক্ষে আত্মহত্যা করেছে। সে ৭-৮ মাস আগে সুনামগঞ্জ কারাগারে যোগদান করে। গত এপ্রিল মাসের ১০ তারিখ তার ধর্ম ত্যাগ করে মুসলিম ধর্ম গ্রহণ করেছে। তার সহকর্মী করারক্ষী সাজেদা ইয়াসমিনকে ইসলাম ধর্মের বিধান অনুযায়ী বিয়ে করেছিল। তার বাড়িও সিলেটের দক্ষিণ সুরমা উপজেলায়।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details