1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”মিনহাজ দীপন” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী ”ফারজাহান রহমান শাওন” বাগেরহাটে ৭ দিনব্যাপী বই মেলা শুরু জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি, বাচিকশিল্পী “জান্নাতুল ফেরদৌসী লিজা” টিকার দ্বিতীয় ডোজ ৮ সপ্তাহ পর : স্বাস্থ্য অধিদপ্তর ১৪ ফেব্রুয়ারি, উপেক্ষিত ‘সুন্দরবন দিবস’ জীবননগর পৌর নির্বাচন : আচরণবিধি লঙ্ঘন ,৩ জনের সাজা জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী ”বিথী পান্ডে” বাগেরহাটে ওরিয়ন গ্রুপের বিরুদ্ধে গ্রাম্য সড়ক দখলের অভিযোগ বাগেরহাটে জুয়েলারি দোকান হতে ১০০ ভরি স্বর্ণালঙ্কার চুরি

সিরাজগঞ্জে গণহত্যা অনুসন্ধান কমিটির উদ্যোগে শহীদ পরিবারের সমাবেশ

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শনিবার, ১৩ অক্টোবর, ২০১৮
Check for details

এইচ এম আলমগীর কবির, সিরাজগঞ্জ প্রতিনিধি: ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের নিয়ে সিরাজগঞ্জে গণহত্যা অনুসন্ধান কমিটি আয়োজিত শহীদ পরিবারের সমাবেশ ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে জাতীয় পকাতা উত্তোলনের মধ্যে দিয়ে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়। এ সময় বৈরী আবহাওয়া উপেক্ষা করে শত শত শহীদ পরিবারের সদস্যরা একটি র‌্যালী শহর প্রদক্ষিণ করে।

গণহত্যা অনুসন্ধান কমিটির আহবায়ক মুক্তিযোদ্ধা সাইফুল ইসলামের সভাপতিত্বে মুক্তিযুদ্ধে নিহত ও শহীদ পরিবারের সদস্যরা সমাবেশে তাদের মনের কথা ব্যক্ত করেন।

সম্মেলনে গণহত্যা অনুসন্ধান কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম বলেন, মহান মুক্তিযুদ্ধে পাক বাহিনী ও তাদের দোষরদের হাতে নিহত পরিবারগুলোকে সঠিক ভাবে টিহ্নিত করে তাদের শহীদ পরিবারের মর্যাদা প্রদান করাই আমাদের মুল লক্ষ্য। একই সাথে শহীদদের তালিকা প্রস্তুত, শহীদদের মর্যাদার দাবি এবং মুক্তিযুদ্ধে শহীদ ও ক্ষতিগ্রস্ত পরিবারকে সংগঠিত করা, গণহত্যার স্থান চিহ্নিত করার জন্যই আজকের সমাবেশ। গণহত্যা অনুসন্ধান কমিটি সেই লক্ষ নিয়ে কাজ করছে। সিরাজগঞ্জ থেকে কাজ শুরু হয়েছে আগামিতে সারা দেশে এর কার্যক্রম ছড়িয়ে পরবে বলেও তিনি মনে করেন।

মুক্তিযোদ্ধা আশরাফুল ইমলাম চৌধরী জগলু ও নবকুমার কর্মকারের সঞ্চালনায় সম্মেলনে শহীদ পরিবারের সদস্য ও শহীধ আবুল কালাম আজাদের দুই বোন, শহীদ ইঞ্জিনিয়ার আহসান হাবীবের ছোট ভাই, আব্দুস সোবহানের ছেলেসহ অনুষ্ঠানে অনেক শহীদ পরিবারের সদস্যরা বক্তব্য রাখেন। নিজেদের শহীদ পরিবারের সদস্য দাবি করেন এবং শহীদ পরিবারের প্রতি রাষ্ট্রের দায়িত্ব গুলো পালনের জোর দাবি জানান।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details