1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব

সাবেক ক্রিকেটার ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শুক্রবার, ১৭ আগস্ট, ২০১৮
Check for details

জার্মানবাংলা২৪ ডটকম ডেস্ক: পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইমরান খান দেশটির প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। শুক্রবার (১৭ আগস্ট) দেশটির ন্যাশনাল এসেম্বলিতে হওয়া ভোটে জয়ী হয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য ইমরান খানের প্রতিদ্বন্দ্বী ছিলেন মুসলিম লিগের (নওয়াজ) প্রেসিডেন্ট শাহবাজ শরিফ। পার্লামেন্টে ইমরান খান পেয়েছেন ১৭৬ ভোট, অন্যদিকে শাহবাজ শরিফ পেয়েছেন ৯৬ ভোট।

দেশটির সংবাদ মাধ্যম দ্য ডন জানিয়েছে, ইমরানকে ঠেকানোর জন্য বিরোধী পক্ষ জোট করার চেষ্টা করে। তবে তা শেষ মুহূর্তে ভেস্তে যায়। কারণ পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ভোটদানে বিরত থেকেছে। এ ছাড়া মুত্তাহিদা মজলিস-ই-আমল (এমএমএ) এবং জামায়াত-ই-ইসলামিও প্রধানমন্ত্রী নির্বাচনে কাউকে ভোট দেয়নি।

শনিবার (১৮ আগস্ট) পাকিস্তানের ২১তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন তিনি। পিটিআইয়ের দলীয় সূত্র এ খবর নিশ্চিত করেছে।

ইতোমধ্যে ইমরান খানের নেতৃত্বাধীন সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদের জন্য দলের নেতাকর্মীদের নাম চূড়ান্ত করা হয়েছে। তবে পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর দায়িত্ব কাকে দেয়া হবে তা এখনো নির্ধারণ করা হয়নি।

দলের মুখপাত্র ফাওয়াদ চৌধুরী বলেন, ১৮ আগস্ট ইমরান খান প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন এটা চূড়ান্ত হয়েছে।

ক্রিকেট থেকে অবসরের পর ১৯৯৬ সালে ইমরান খান প্রতিষ্ঠা করেন তেহেরিক-ই-ইনসাফ (পিটিআই)। প্রতিষ্ঠার ২২ বছরের মাথায় দেশটির ক্ষমতায় এল দলটি।

১৯৯২ সালে ইমরান খানের নেতৃত্বে বিশ্বকাপ জয় করে পাকিস্তান। অস্ট্রেলিয়ার মেলবোর্নে ১৯৯২ সালের ২৫ মার্চ পাকিস্তানের হয়ে শেষ ম্যাচটি খেলেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে সেটা ছিল বিশ্বকাপের ফাইনাল। ইংল্যান্ডকে পরাজিত করে বিশ্বকাপ হাতে নিয়েই অবসরের ঘোষণা দেন ইমরান।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details