1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “ফারহা নাজিয়া সামি” বাংলাদেশে হরতাল প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেনঃ উচ্ছৃঙ্খলতা বন্ধ না করলে কঠোর ব্যবস্থা নেয় হবে। জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “মিনহাজ দীপন“ সাকিব আল হাসানের বক্তব্যে কঠোর বিসিবি জার্মানবাংলা’র “প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি “কাইয়ুম চৌধুরী”

সাংস্কৃতিক ব্যক্তিত্ব জার্মান প্রবাসী রুমি চৌধুরীর ইন্তেকাল

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: সোমবার, ৪ নভেম্বর, ২০১৯
Check for details

জার্মানির ইস্টুটগার্ট থেকে রাজু খান : সাংস্কৃতিক ব্যক্তিত্ব, জার্মান প্রবাসী এবং বাঙালি কমিউনিটির ছোট ছোট ছেলে-মেয়েদের প্রিয় বন্ধু রুমি চৌধুরী গত শনিবার, ২ নভেম্বর ছেড়ে না ফেরার দেশে চলে গেছেন (ইন্না………. রাজেউন)।

জার্মানির ইস্টুটগার্ট থেকে রাজু খান জানান, জার্মানির ইস্টুটগার্ট প্রবাসী রুমি চৌধুরী ছিলেন বাঙালি কমিউনিটির একজন পরিচিত প্রিয় মুখ। তিনি ছোট ছোট বাচ্চাদের নাচ, গান-বাজনাসহ সংস্কৃতির বিভিন্ন বিষয়ে শিক্ষা দিতেন।

তিনি আরও বলেন, রুমি চৌধুরী যে জায়গায় কর্মরত ছিলেন সেখান থেকে থাকে অচেতন অবস্থায় তার সহকর্মীরা উদ্ধার করেন। পরে চিকিৎসক ডেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে নেওয়ার পর ডাক্তার থাকে মৃত ঘোষণা করেন। রুমি চৌধুরীর এমন আকস্মিক মৃত্যুকে এক ধরনের দুর্ঘটনা বলেই ধারনা করা হচ্ছে (জার্মান ভাষায় যাকে বলা হয় ‘আরবাইট উনফাল’)।

রাজু খান জানান, জার্মানির ইস্টুটগার্ট শহর এমন কি পুরো বাডেন বড়টেমবুরর্গের বাঙালি কমিউনিটিতে সংস্কৃতি, সামাজিক অঙ্গনে বিশেষ অবদান রয়েছে রুমি চৌধুরীর। তার এ অকাল মৃত্যুতে অনেক বড় ক্ষতি হয়েছে বলে জার্মান প্রবাসী বাঙালি কমিউনিটির অনেকে মনে করছেন । বিশেষ করে ছোট ছোট ছেলে মেয়েদেরকে নিয়ে নানা রকমের সংস্কৃতি অনুষ্ঠান করে আসছিলেন ও তাদেরকে শিক্ষা দিতেন । তার মৃত্যুতে জার্মানির বাঙালি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

মৃত্যুকালে তিনি ১ ছেলে ও ১ মেয়েসহ অসংখ ভক্ত-গুনাগ্রাহী রেখে গেছেন।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details