1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন

সাংবাদিক ও কলাম লেখক আ ক ম রুহুল আমিনের প্রয়াণ

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: সোমবার, ৭ মে, ২০১৮
Check for details

জার্মান-বাংলা ডেস্ক: প্রখ্যাত সাংবাদিক, সময়ের কলামের বিশিষ্ট কলাম লেখক ও মুক্তিযোদ্ধা আ ক ম রুহুল আমিন আর নেই। (ইন্নালিল্লাহি —- রাজিউন)। রোববার ৬ মে সন্ধ্যা সোয়া সাতটার দিকে রাজধানীর মর্ডান ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তিনি চলে যান না ফেরার দেশে। এর আগে শনিবার দুপুরে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৭ বছর। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, মরহুমের প্রথম জানাজা সোমবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবে এবং বাদ জোহর হাজারীবাগ পার্কে দ্বিতীয় জানাজা শেষে আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হবে।
তার দীর্ঘ পেশাগত কর্মজীবনে দৈনিক সকালের খবর, কালবেলাসহ বেশ কয়েকটি দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়া, তিনি দীর্ঘদিন দৈনিক জনতা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। দেশের অগণিত সাংবাদিকের হাতে খড়ি হয়েছে প্রবীণ এ সাংবাদিকের হাত ধরে।
আ ক ম রুহুল আমিনের গ্রামের বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায়। তিনি ২০ নিলম্বর সাহা রোড, নবাবগঞ্জ, আজিমপুর, ঢাকায় বসবাস করতেন। পাকিস্তান আমলে ছাত্র অবস্থায় সাংবাদিকতা পেশার সাথে যুক্ত হন তিনি।

আ ক ম রুহুল আমিন পূর্ব পাকিস্তান ছাত্রলীগের নেতা ছিলেন। স্বাধীনতা উত্তর ঢাকা শহর জাসদ ছাত্রলীগ নেতা ছিলেন। তিনি বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। তিনি ছিলেন গর্বিত মুক্তিযোদ্ধা।
সাংবাদিক আ ক ম রুহুল আমিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, জাতীয় প্রেসক্লাবের নেতৃবৃন্দ। শোক বিবৃতিতে তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details