1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম”

সম্পাদক পরিষদের মানববন্ধন ১৫ অক্টোবর

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শনিবার, ১৩ অক্টোবর, ২০১৮
Check for details

জার্মানবাংলা২৪ ডটকম: জাতীয় সংসদের ভেতরে-বাইরে বিভিন্ন পক্ষের আপত্তি, উদ্বেগ ও মতামত উপেক্ষা করে গত ২৬ সেপ্টেম্বর সংসদে ডিজিটাল নিরাপত্তা বিল পাস করা হয়। গত ২ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা বিলে স্বাক্ষর করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। এরপর গত ৮ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা বিলে স্বাক্ষর করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রাষ্ট্রপতির স্বাক্ষরের মাধ্যমে ডিজিটাল নিরাপত্তা আইনটি কার্যকর হয়ে যায়।

সাংবাদিক, সুশীল সমাজসহ দেশি বিদেশি বিভিন্ন পক্ষের আপত্তি আমলে না নিয়ে ডিজিটাল নিরাপত্তা আইন কার্যকর করার প্রতিবাদে আগামী সোমবার (১৫ অক্টোবর) মানববন্ধন করবে সম্পাদক পরিষদ।

শনিবার (১৩ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন থেকে এই কর্মসূচি ঘোষণা করে জাতীয় দৈনিকগুলোর সম্পাদকদের নিয়ে গড়া এ সংগঠনটি।

ডিজিটাল নিরাপত্তা আইনের কিছু ধারা নিয়ে সম্পাদক পরিষদ, সাংবাদিক, সাংবাদিকদের সংগঠন, নাগরিক সমাজ আপত্তি তুলেছেন। তারা বলেছেন, এই আইনের বিভিন্ন ধারা স্বাধীন সাংবাদিকতা ও জনগণের বাকস্বাধীনতার সাংবিধানিক অধিকারকে খর্ব করবে।

আইনটি কার্যকরের আগেই সংশোধনের দাবি জানিয়ে গত ২৯ সেপ্টেম্বর মানবন্ধন করার ঘোষণা দিয়েছিল সম্পাদক পরিষদ। সে সময় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এই কর্মসূচি স্থগিত করে সম্পাদক পরিষদকে আলোচনায় অংশ নেওয়ার অনুরোধ জানান।

সম্পাদক পরিষদ বলছে, ডিজিটাল নিরাপত্তা আইনের ৮, ২১, ২৫, ২৮, ২৯, ৩১, ৩২, ৪৩ ও ৫৩ ধারাগুলো স্বাধীন সাংবাদিকতা ও মতপ্রকাশের স্বাধীনতাকে ভীষণভাবে ক্ষতিগ্রস্ত করবে। আইনটির খসড়া মন্ত্রিসভায় পাস হওয়ার পর থেকে বিতর্কিত ধারাগুলো সংশোধনের দাবি জানিয়েছেন তারা। সেই সঙ্গে ঔপনিবেশিক অফিসিয়াল সিক্রেট এক্ট যুক্ত করার ব্যাপারেও আপত্তি রয়েছে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details