1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন

সবজির দাম বেড়েছে দিনাজপুরে

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: রবিবার, ৮ এপ্রিল, ২০১৮
Check for details

খাদ্য শস্য উৎপাদনের জেলা হিসেবে পরিচিত দিনাজপুরে আমদানি কম থাকায় প্রায় সব ধরনের সবজির দাম বেড়েছে। এরইমধ্যে গ্রীষ্মকালীন সবজি বাজারে উঠলেও চাহিদার তুলনায় আমদানি কম থাকায় প্রভাব পড়েছে শীতকালীন সবজিতেও।

জেলা শহরের সবগুলো বাজার ঘুরে দেখা যায়, গত সপ্তাহে ২০ টাকা দরে বিক্রি হওয়া টমেটো এখন বিক্রি হচ্ছে ২৫ টাকায়। বেগুন ২৫ থেকে ৩২ টাকা, ঢেঁড়স ৪০ থেকে ৪৫ টাকায়, করলা ৩৫ থেকে ৪০ টাকা, শিম ৩৪-৩৬ থেকে ৪০-৪২ টাকা, পটল ৩০ থেকে ৪০ টাকা, লাউ প্রতি পিস ৩০-৩৫ টাকা, পেঁপে ৩০ থেকে ৩৫ টাকা, শশা ৩৫ টাকা, ফুলকপি ৫০ থেকে ৫৫ টাকা।

গত সপ্তাহে ১৫ টাকা করে বিক্রি হলেও চলতি সপ্তাহে কাঁচামরিচ ৩০ থেকে ৩৫ টাকা দরে প্রতিকেজি বিক্রি হচ্ছে। শুধুমাত্র কমেছে আলুর দাম।

দিনাজপুর শহরের বাহাদুর বাজারের সবজি বিক্রেতা এনামুল হক সুজন জানান, শীতকালীন সব ধরনের সবজির সরবরাহ কম থাকায় দাম বেড়েছে। এছাড়া গ্রীষ্মকালীন সবজি বাজারে উঠলেও চাহিদার তুলনায় অনেক কম। এ কারণে সব সবজির দাম বেড়েছে।

এদিকে মাংসের বাজার আগের মতোই স্থিতিশীল। গরুর মাংস প্রতি কেজি ৪০০ থেকে ৪৫০ টাকা, দেশি মুরগি ৩০০ থেকে ৩৫০ টাকা, ব্রয়লার ১০৫ থেকে ১১০ টাকা ও খাসির মাংস ৬০০ থেকে ৬৫০ টাকা দরে প্রতি কেজি বিক্রি হচ্ছে।

এছাড়া মাছের বাজারে রুই মাছ প্রতি কেজি আকার অনুযায়ী ৩০০ থেকে ৪৫০ টাকা, কাতল ৪০০ থেকে ৫০০ টাকা, ইলিশ ৮০০ থেকে ১৪০০ টাকা, তেলাপিয়া ১৫০ থেকে ২০০ টাকা, কৈ ৪০০ থেকে ৫০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details