1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন নাইজেরিয়ায় ইসলামিক শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রায় ২০০ শিশুকে অপহরণ ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাবে সাতক্ষীরার উপকুলীয় এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি লেবানন আ’লীগের সম্মেলন: সভাপতি বাবুল মিয়া, সম্পাদক তপন ভৌমিক সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও মিথ্যা মামলায় গ্রেফতারের ঘটনায় জামালপুর প্রেসক্লাবের প্রতিবাদ সখীপুর এস.পি.ইউ.এফ’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল

সখীপুর এস.পি.ইউ.এফ’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সিরাজুস সালেকীন, সখীপুর (টাঙ্গাইল)
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১১ মে, ২০২১
Check for details

সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের (এস.পি.ইউ.এফ) ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। সখীপুরে ফাউন্ডেশনের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ১০ মে রাতে কেক কাটা এবং ফাউন্ডেশনের সদস্যদের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়। সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশন প্রতিষ্ঠা হয় ২০২০ সালের ১০ মে। মূলত সখীপুর পৌরসভা এবং সখীপুর উপজেলার বিভিন্ন
ইউনিয়নের যে সকল লোকজন দেশের বাহিরে থাকেন তাদেরকে নিয়ে সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশন গঠন করা হয়েছে। সখীপুরের হত দরিদ্র জনসাধারণ সহ সখীপুরের অসহায় প্রবাসী পরিবারের সদস্যদের কৃষি, অর্থনৈতিক, শিক্ষা ভাতা, চিকিৎসা ভাতা সহ জনকল্যাণমুলক বিভিন্ন সহায়তা ইতিমধ্যেই সংগঠনের সকল সদস্যের সম্পৃক্ত করে ঐক্যবদ্ধভাবে সফলতার সহিত পরিচালনা করছে। সংগঠনের আজীবন উপদেষ্টা পরিষদে রয়েছেন সখীপুর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, সখীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক, বীর মুক্তিযোদ্ধা এস,এম মজিবর রহমান চাঁন, আলহাজ্ব এনায়েত করিম (সোনা মিয়া) পীর, গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঃ মান্নান, বহেড়াতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ফৌরদৌস, দাড়িয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনসার আলী আসিফ, গোলাম সরোয়ার শিম্মী। এছাড়াও সখীপুর ইউনাইটেড ফাউন্ডেশনের রয়েছে ৩০ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ, ৯০ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ও ইউনিয়ন ভিওিক ৩০,৪০ এবং ৭৭ সদস্য বিশিষ্ট বিভিন্ন ইউনিয়ন কমিটি। সংগঠনের বর্তমান সদস্য সংখ্যা ৭০০ জন। মানবিক এ সংগঠনের সদস্য সংখ্যা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে।

সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে অদ্যবধি সখীপুরের হতদরিদ্র জনসাধারণদের ও অসহায় প্রবাসী পরিবারের সদস্যদের নানাভাবে জনকল্যাণমুলক সহায়তা করা হয়েছে। উল্লেখ্য ২১০ জন হতদরিদ্র পরিবারের সদস্যদেরকে পাঁচশত টাকা করে মোট এক লক্ষ্য পাঁচ হাজার টাকা নগদ অর্থ প্রদানের মাধ্যমে সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের কার্যক্রম (অভিষেক) শুর হয়। এছাড়াও সংগঠনের পক্ষ থেকে শীতকালীন সময়ে ৫০০ জন দরিদ্র কে কম্বল বিতরণ করা হয়েছে। ২৭ জন সাবেক প্রবাসীর পরিবারের সদস্যদের মাঝে ২৭ টি সেলাইমেশিন বিতরণ করা হয়। গজারিয়া ইউনিয়নের একটি দরিদ্র পরিবারের সদস্যদের মাঝে গাভী প্রদান করা হয়। ৫০ টি দরিদ্র পরিবারের সদস্যদের মাঝে ৫০ টি ছাগল বিতরণ করা হয়। চারজন মুমূর্ষু রোগীকে চারটি ল্হইল চেয়ার বিতরণ করা হয়। বংকী পাবলিক লাইব্রেরীতে একটি বুকসেল্প প্রদান করা হয়। প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গতকাল যাদবপুর ইউনিয়নে ৬৪ জনকে, দাড়িয়াপুর ইউনিয়নে ১২৫ জনকে, হাতীবান্ধা ইউনিয়নে ৮০ টি হত দরিদ্র পরিবারের সদস্যদের মাঝে ঈদবস্ত্র বিতরণ , বহুরিয়া ইউনিয়নে একটি হিন্দু পরিবার কে নগদ অর্থ সহায়তা, কাকড়াজান ইউনিয়নের একজন মুমূর্ষু রোগীকে (কিডনী অচল) নগদ অর্থ সহায়তা এবং চারজন বিধবা নারীকে নগদ অর্থ সহায়তা এবং করোনাকালীন সময়ে খাদ্য সামগ্রী বিতরণ, ঈদ উপলক্ষে ঈদবস্ত্র বিতরণ করা হয়েছে। এছাড়াও কালিয়া ইউনিয়ন ও বহেড়াতৈল ইউনিয়নেও আমাদের কার্যক্রম ধারাবাহিকবাবে অব্যাহত থাকবে। মানবিক এসব জনকল্যাণমুখক কার্যক্রমের জন্য সখীপুর উপজেলার বিভিন্ন সুধীমহলে সখীপুর ইউনাইটেড ফাউন্ডেশন প্রশংসিত হয়েছে। সখীপুর উপজেলার বিভিন্ন শ্রেণীপেশার মানুষ সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশন কে অভিনন্দন জানিয়েছেন, সংগঠনের সকল সংগঠনের সদস্যদের মঙ্গল কামনা করেছেন এবং সংগঠনের সমৃদ্ধি কামনা করেছেন।

সখীপুরে প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের (এস,পি,ইউ,এফ) প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা ও মিষ্টি বিতরণে অংশ গ্রহণ করেন সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের উপদেষ্টা মন্ডলীর সদস্য শফিকুল ইসলাম শফি, শফিকুল ইসলাম, শহীদ পাশা, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি তারেক কিবরিয়া সজীব, সহ সভাপতি শহীদুল ইসলাম, বাদল হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান আজাদ, সেলিম শিকদার, মোবারক হোসেন, সাংগঠনিক সম্পাদক শফি আহমেদ তালুকদার, সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশন কালিয়া ইউনিয়ন শাখার সভাপতি মিয়া মাসুম, যাদবপুর ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক মির্জা খাইরুল ইসলাম, সম্মানিত সদস্য জবানুর ইসলাম, আব্দুস সামাদ সহ প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন আজীবন উপদেষ্টা পরিষদের সদস্য আনসার আলী আসিফ, মানবতার ফেরিওয়ালা তুহিন সিদ্দিকী, মাইলস্টোন কলেজের শিক্ষক মোঃ হুমায়ুন কবির, কেমিস্ট লুৎফর সিকদার লুৎফী, কেমিস্ট মোঃ আঃ রউফ, হাফিজুল ওয়ারেস সহ প্রমুখ।

সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা নজরুল ইসলাম মুঠোফোনে বলেন, আমরা সংগঠনের পক্ষ থেকে সখীপুর উপজেলার হত দরিদ্র পরিবারের সদস্যদের মাঝে ও সাবেক অসহায় প্রবাসী পরিবারের সদস্যদের মাঝে কৃষি, অর্থনৈতিক, শিক্ষা, চিকিৎসা ভাতা সহ বিভিন্ন জনকল্যাণমুলক বিভিন্ন সহযোগিতার মাধ্যমে পাশে থাকার চেষ্টা করছি। আমাদের সংগঠনের কার্যক্রম ধারাবাহিকভাবে অব্যাহত থাকবে।

সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের সভাপতি তারেক কিবরিয়া সজীব বলেন, সখীপুর উপজেলার প্রবাসীদের মধ্যে সেতুবন্ধন ও সৌহার্দ্যমূলক সম্পর্ক সৃষ্টি করে সখীপুরের প্রবাসী ভাইদের বিপদে আপদে সুখে দুঃখে পাশে থাকা, জনকল্যাণমুখী কর্মকাণ্ডে পাশে থাকার জন্যেই মূলত আমরা সখীপুরের প্রবাসী ভাইয়েরা এই ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছি।আমরা প্রবাসীরা সংগঠনের মাধ্যমে ঐক্যবদ্ধভাবে মানবকল্যাণ মূলক কাজে অংশগ্রহণ করছি। সংগঠনের পক্ষ থেকে আমাদের মানবকল্যাণমূলক কার্যক্রম ধারাবাহিকভাবে অব্যাহত থাকবে।

সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের মূলনীতি গুলো হলো ১)কোন প্রবাসী বিদেশে মৃত্যুবরণ করলে তার লাশ দেশে পাঠানোর জন্য প্রশাসনিক ও আর্থিকভাবে সহযোগিতা করা ২) কোন প্রবাসী বেকার হয়ে পড়লে তার কর্মসংস্থানের ব্যবস্থা করা ৩) কোন প্রবাসী কোন দূঘটনায় শারীরিকভাবে ক্ষতিগ্রস্থ হলে তাকে সাহায্য করা ৪) কোন প্রবাসী দেশে ফিরে গিয়ে বেকার হয়ে পড়লে তার নতুন কর্মসংস্থানের ব্যবস্থা করা ৫) কোন প্রবাসী দেশে ফেরার পর আর্থিক সংকটের কারণে যদি তার সন্তানের লেখাপড়ার সমস্যা হয় তখন ঐ প্রবাসীর সন্তানের লেখাপড়ার জন্য সাহায্য করা ৬) কোন প্রবাসী টাকার অভাবে চিকিৎসা করাতে না পারলে তাকে সাহায্য করা ৭) দেশের জাতীয় দুর্যোগ ও মহামারীতে অসহায় ও হতদরিদ্র মানুষের জন্য আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া ৮) কোন প্রবাসী দেশে ফিরে গেলে আর্থিক সমস্যার কারণে ছেলে মেয়ে বিয়ে দিতে না পারলে তাকে সহযোগিতা করা।

এছাড়াও জনকল্যাণমূলক কাজে আমাদের সখীপুর ইউনাইটেড ফাউন্ডেশন সদা সর্বদা কাজ করে যাবে। নগদ অর্থ বিতরণ,কৃষি, অর্থনৈতিক, শীতবস্ত্র বিতরণ, ঈদবস্ত্র বিতরণ, চিকিৎসা, শিক্ষাভাতা প্রদান সহ জনকল্যাণমুলক বিভিন্ন কার্যক্রমের সাথে সম্পৃক্ত থেকে সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের যে সকল সদস্যরা আর্থিক সহযোগিতা করেছেন তাদের সকলে কে সংগঠনের পক্ষ থেকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সালমান কবীর মুঠোফোনে বলেন, আমাদের সংগঠনের যে সকল সদস্যরা নগদ অর্থ সহায়তা, কৃষি, চিকিৎসা ভাতা , শিক্ষা ভাতা, শীতবস্ত্র বিতরণ, ঈদবস্ত্র বিতরণে নগদ আর্থিক সহায়তা সহ বিভিন্ন জনকল্যাণমুলক কার্যক্রমে সার্বিকভাবে আমাদের কে সহযোগিতা করেছেন তাদেরকে সংগঠনের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমাদের সংগঠনের কার্যক্রম ধারাবাহিকভাবে অব্যাহত থাকবে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details