জার্মানির শিব শংকর পাল :এভারেস্টে উড়াতে চান লাল সবুজের পতাকা

Check for details

জার্মান-বাংলা ডেস্ক:
শিব শংকর পাল জন্ম ঢাকার অদুরে নবাবগঞ্জ থানার বর্ধনপাডা গ্রামে।সেখানে শৈশব কাটলেও লেখাপড়া শেষ করেন ঢাকায়।তারপর জীবিকার জন্য সুদুর জার্মানিতে পাড়ি জমান।

১৯৮৯ সালে অনেক সংগ্রামের পর ব্যবসায়ী হিসাবে প্রতিষ্ঠিত করেন নিজেকে মিউনিক শহরে।গড়ে তোলেন পাল ইলেকট্রো নামে একটি কোম্পানী।পেশায় ব্যবসায়ী হলেও প্রকৃতি তার ভিষণ ভালো লাগে। প্রকৃতি আমাকে শক্তি আর সাহস যোগায়।

জার্মানির মিউনিক শহরে কোন কিছুরই কমতি নাই। ঈশ্বর যেন নিজ হাতে ঢেলে দিয়েছে প্রকৃতির সব রুপ-লাবন্য।সবকিছুর পর বেশী ভালো লাগে পাহাড়-পর্বত।
ছুটিগুলোতে চলে যান পাহাড়ী এলাকায়।

জার্মানি,অস্ট্রিয়া আর সুইজারল্যান্ড মিলে বছরে ৩/৪ টা পাহাড়ের ম্যারাথনে অংশগ্রহন করেন।তারজন্য সপ্তাহের শেষে ছুটে যাই ট্রেইনিং করতে পাহাড়ে আর মনের মধ্যে লালন করতে থাকি কোন একদিন এভারেস্টে যাব। সেখানে ম্যারাথন  করব। আজ সেই স্বপ্ন যেন সফল হতে চলেছে।

আজ ১৭ই মে ২০১৯ তার জীবনের একটি স্মরনীয় দিন। বহুদিনের লালিত স্বপ্ন পুরণের পথে একধাপ এগিয়ে গেছেন। তিনি নেপালের রাজধানী কাঠমুন্ডুতে পৌঁছেছেন। ১৯শে মে নেপালের অন্য শহর লুকলা থেকে শুরু হবে তার স্বপ্নের পথে একটু একটু করে এগিয়ে যাওয়া।
তারপর ২৯শে মে এভারেস্ট ম্যারাথন। এভারেস্টের বুকে উড়বে লাল সবুজের পতাকা ২৯শে মে ২০১৯। সবার কাছ থেকে আশির্বাদ আর ভালোবাসা কামনা করছেন।

Facebook Comments