1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী ”ফারজাহান রহমান শাওন” বাগেরহাটে ৭ দিনব্যাপী বই মেলা শুরু জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি, বাচিকশিল্পী “জান্নাতুল ফেরদৌসী লিজা” টিকার দ্বিতীয় ডোজ ৮ সপ্তাহ পর : স্বাস্থ্য অধিদপ্তর ১৪ ফেব্রুয়ারি, উপেক্ষিত ‘সুন্দরবন দিবস’ জীবননগর পৌর নির্বাচন : আচরণবিধি লঙ্ঘন ,৩ জনের সাজা জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী ”বিথী পান্ডে” বাগেরহাটে ওরিয়ন গ্রুপের বিরুদ্ধে গ্রাম্য সড়ক দখলের অভিযোগ বাগেরহাটে জুয়েলারি দোকান হতে ১০০ ভরি স্বর্ণালঙ্কার চুরি জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী “সুনীল সূএধর”

লাবণ্যময় আর সতেজ ত্বকের যত্নে ফাতেমা রহমান রুমার ১০টি টিপস

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ২২ মে, ২০১৮
Check for details

লাবণ্যময় আর সতেজতা প্রতিটি রমণীর পছন্দ। ত্বকে সেই লাবণ্য আর সতেজতা ধরে রাখতে অনুসরণ করুন কিছু টিপস। জার্মান প্রবাসী বিউটি এক্সপার্ট ফাতেমার রহমান রুমার ১০টি পরামর্শ—

পরামর্শ-১: নিয়মিত মুখমণ্ডল ধৌত করুন
দিনে অন্তত দুবার আপনার মুখ পরিষ্কারক দ্বারা ধৌত করুন। এক্ষেত্রে পরিষ্কারক এর জন্য আপনি মাঝে মধ্যে এলো-ভেরা ব্যবহার করতে পারেন। কখনো গরম অথবা অতিরিক্ত ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধৌত করবেন না।

পরামর্শ-২: নিয়মিত ত্বকের মৃত কোষ তুলে ফেলুন
ত্বক থেকে মৃত কোষ তুলে ফেলুন। এটা আপনি সঠিক উপায়ে মুখ ধৌত করার মাধ্যমে করতে পারেন। এটা আপনার শরীরের অপ্রয়োজনীয় তেল এবং শুষ্কতা অপসারণ করে আপনার ত্বককে করে তুলবে প্রাণবন্ত।

পরামর্শ-৩: ত্বকের আদ্রতা
ত্বকের আদ্রতা বজায় রাখার জন্য আপনার প্রতিদিন একটি মএশ্চারাইজার ব্যবহার করা উচিৎ। বিশেষ করে শীতকালে আপনার মএশ্চারাইজার দিনে অন্তত দুই থেকে তিনবার ব্যবহার করা উচিৎ। এটি বাবহারে আপনার শুষ্ক ত্বক আবার মসৃণ হয়ে উঠবে।

পরামর্শ- ৪: সান্সক্রিন করা
সান্সক্রিন ত্বকের যত্নের একটি অপরিহার্য উপাদান। এটি আপনার ছোট বয়স থেকেই করা উচিৎ। এটি এমন একটি পদ্ধতি যেটা সূর্যের রশ্মি দ্বারা আলোড়ন সৃষ্টি করে এবং আপনার ব্রণ দূর করতে সাহায্য করে। শীতকালে এবং মেঘলা আবহাওয়ায় এটি অবশ্যই করা উচিৎ।

পরামর্শ-৫: আপনার ঠোঁট সুরক্ষিত রাখুন
শুষ্ক ঠোঁট আপনার ক্ষতির অনেক কারন হতে পারে। এজন্য আপনি আপনার ঠোঁটের সৌন্দর্য রক্ষার জন্য লিপ জেল ব্যবহার করতে পারেন।

পরামর্শ-৬: একটি হিউমিদিফাইয়ার ব্যবহার করুন
শীতকালে আপনার চামড়া শুষ্ক হয়ে যায়। আপনার ত্বকের স্নিগ্ধতা ফিরে পেতে হিউমিদিফাইয়ার/শুষ্কতা অপসারণ যন্ত্রটি ব্যবহার করতে পারেন।

পরামর্শ-৭: পরিমিত পরিমাণে ঘুমান
আপনি যদি অপর্যাপ্ত পরিমাণে ঘুমান তাহলে আপনার ত্বক ফ্যাকাসে, নিস্তেজ এবং শুষ্ক দেখাবে। তাই আপনাকে প্রতি রাতে অবশ্যই কমপক্ষে সাত থেকে আট ঘণ্টা ঘুমাতে হবে। এটা আপনার ত্বকের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়।

পরামর্শ-৮: বিশুদ্ধ পানি পান করুন
পানি শরীরের জন্য একটি অপরিহার্য উপাদান। প্রতিদিন কমপক্ষে সাত থেকে আট গ্লাস বিশুদ্ধ পানি পান করুন। এটি আপনার ত্বককে সারাদিন প্রাণবন্ত করে রাখতে সাহায্য করবে।

পরামর্শ-৯: স্বাস্থ্যকর খাদ্য গ্রহণ করুন
আপনার খাদ্য তালিকায় ভিটামিন সমৃদ্ধ খাবার রাখুন। এটা আপনার ত্বককে প্রভাবিত করে। পরিমিত পরিমাণে ভিটামিন এ এবং ই সমৃদ্ধ ফল এবং শাক সবজি নিয়মিত গ্রহণ করুন। চর্বি ও তৈলযুক্ত খাবার গ্রহণ থেকে বিরত থাকুন, এটা আপনার ত্বকে ব্রণ সৃষ্টি করতে পারে।

পরামর্শ-১০: নিয়মিত ব্যায়াম করুন
ব্যায়াম/শারিরিক চর্চা আপনার শরীর থেকে ঘাম নিঃসরণের মাধ্যমে আপনার শরীরকে পরিষ্কার করে তুলে। এটা আপনাকে বিশুদ্ধ অক্সিজেন গ্রহণে সাহায্য করে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details