1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “ফারহা নাজিয়া সামি” বাংলাদেশে হরতাল প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেনঃ উচ্ছৃঙ্খলতা বন্ধ না করলে কঠোর ব্যবস্থা নেয় হবে। জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “মিনহাজ দীপন“ সাকিব আল হাসানের বক্তব্যে কঠোর বিসিবি জার্মানবাংলা’র “প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি “কাইয়ুম চৌধুরী”

রপ্তানির বিপরীতে উৎসে কর কমানোর দাবি

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বুধবার, ৪ এপ্রিল, ২০১৮
Check for details

রফতানির বিপরীতে প্রযোজ্য উৎসে কর শূন্য দশমিক ৭০ শতাংশ থেকে কমিয়ে শূন্য দশমিক ৫০ শতাংশ করার দাবি জানিয়েছে পোশাক এক্সেসরিজ প্রস্তুত ও রফতানিকারক উদ্যোক্তাদের সংগঠন বিজিএপিএমইএ।

বুধবার (০৪ এপ্রিল) জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সম্মেলন কক্ষে সংগঠনটির পক্ষ থেকে এ দাবি জানানো হয়। তাদের সঙ্গে একমত পোষণ করে বিকেএমইর পক্ষ থেকেও রফতানি মূল্যের উপর উৎসে আয়কর কর্তন না করে (সিএম) এর উপর শূন্য দশমিক ৫০ শতাংশ চূড়ান্ত উৎসে কর নির্ধারণের দাবি জানানো হয়েছে। বর্তমানে এটি শূন্য দশমিক ৭০ শতাংশ রয়েছে।

এ সময় এনবিআরের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া, এনবিআর’র কমিশনার ও ঊর্ধ্বতন কর্মকর্তা এবং পোশাক, নিটওয়ার, কম্পোজিট ও প্যাকেজিং খাতের সংগঠনগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এছাড়াও সংগঠনটির পক্ষ থেকে রফতানিমুখী শিল্প প্রতিষ্ঠানের জন্য বিশেষ প্রণোদনা দেওয়া, দেশের অর্থনীতির স্বার্থে গামেন্ট এক্সেসরিজ ও প্যাকেজিং শিল্প প্রতিষ্ঠানের করপোরেট কর ১২ শতাংশে নামিয়ে আনার দাবি জানানো হয়।

হস্তশিল্প পণ্য রফতানির ওপর নগদ সহায়তা ৩০ শতাংশ করার অনুরোধ জানানো হয়। যা বর্তমানে রয়েছে ২০ শতাংশ।

আলোচনায় বিকেএমই’র পক্ষ থেকে রফতানি মূল্যের উপর উৎসে কর দশমিক ৫০ শতাংশ করা, নিটওয়ার ও ওভেন গার্মেন্ট উৎপাদন ও রফতানি নিয়োজিত কর দাতাদের পণ্য রফতানিতে উৎসাহিত করতে আগামী ৫ বছর ১২ শতাংশ হারে এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃত গ্রিন বিল্ডিং সার্টিফিকেশন কারখানাকে ১০ শতাংশ হারে আয়কর অন্তর্ভুক্ত করাসহ ২৬ দফা সুপারিশ দেওয়া হয়।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details