1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানিতে বিএনপি’র কর্মীসভা ‘বর্তমান সরকার উন্নয়নের সরকার’ : এমপি ছেলুন জোয়ার্দ্দার জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা

যুক্তরাষ্ট্রের স্কলারশিপ শেষে দেশে ফিরেছেন শিল্পী নির্ঝর চৌধুরী

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শুক্রবার, ৩ আগস্ট, ২০১৮
Check for details

ফাতেমা রহমান রুমা: আমেরিকার স্টেট ডিপার্টমেন্টের স্কলারশিপে আমন্ত্রিত হয়ে সামাজিক ও সাংস্কৃতিক বৈচিত্র্যের ওপর বিশেষ আলোচনায় অংশ নিতে গত ৭ জুলাই যুক্তরাষ্ট্র পাড়ি জমান জনপ্রিয় সঙ্গীত শিল্পী নির্ঝর চৌধুরী। ২৫ দিনের লম্বা সফল শেষে গত ৩১ জুলাই দেশে ফিরেছেন বাংলাদেশের এই গুণি শিল্পী।

যুক্তরাষ্ট্র সফরকালে তার সঙ্গে ছিল বিশ্বের ১১টি দেশের খ্যাতনামা শিল্পী ও সামাজিক সংগঠনের প্রতিনিধিরা। বাংলাদেশ ছাড়া অন্য দেশগুলো হলো- পাকিস্তান, ভিয়েতনাম, সিঙ্গাপুর, ফ্রান্স, জার্মানি, পেরু, পোলেল্ড, বলিভিয়া, ইসরাইল, পাপুয়া নিউগিনি ও চিলি।
প্রতিনিধি দলের সদস্যরা যুক্তরাষ্ট্রের সঙ্গীতাঙ্গনের উচ্চতর প্রযুক্তি ও নানা কলাকৌশল সম্পর্কে ধারণা নিতে ওয়াশিংটন ডিসি, সান ডিয়েগো, সিয়াটল, ফিলাডেলফিয়া ও নিউইয়র্ক ঘুরে বেড়িয়েছেন।

এদিকে বিদেশ সফর শেষে দেশে ফিরেই সঙ্গীত শিল্পী নির্ঝর চৌধুরী ২২ শে শ্রাবণ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রায়ণ দিবস উপলক্ষে গানের কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। এ উপলক্ষে তার ৪টি লিরিকাল ভিডিও এবং মিউজিক ভিডিও মুক্তি পাওয়ার কথা রয়েছে।

ধ্রুব মিউজিক স্টেশন থেকে লিজার সঙ্গে ডুয়েট ‘তুমি’, ঢুলি প্রডাকশন থেকে ‘ঘাটে বসে আছি’, সেভেন টিউনস থেকে ‘একটুকু ছোঁয়া লাগে’ ও ঈগল মিউজিক থেকে ‘ তোমার অসীমে’ গানগুলোর সংগীতায়োজন করবে যথাক্রমে শান, রোকন ইমন, মার্সেল এবং তানজিল তন্ময়। ২২শে শ্রাবণের পর পরই আসন্ন ঈদের জন্য মৌলিক কিছু গানের কাজ শুরু করবেন ব্যস্ত এই গুণি শিল্পী।

উল্লেখ্য, শিল্পী নির্ঝর চৌধুরী নানা কর্মকাণ্ডের মধ্যে তিনি লিড ভোকালিস্ট-এর ধারক, রেডিও একাত্তর এফএম ৯৮.৪ এর হেড অব প্রোগ্রাম, গ্রীন ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর লেকচারার এবং ভলকি মিউজিক স্টেশনের কর্ণধার।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details