1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন

যুক্তরাষ্ট্রের সর্বাধুনিক যুদ্ধবিমান এফ-৩৫ পেলো তুরস্ক

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শুক্রবার, ২২ জুন, ২০১৮
Check for details

জার্মান-বাংলা ডেস্ক: যুক্তরাষ্ট্রের কাছ থেকে সর্বাধুনিক এফ-৩৫ যুদ্ধবিমান পেলো তুরস্ক। টেক্সাসের ফোর্ড ওর্থ শহরে বৃহস্পতিবার এক অনুষ্ঠানের মাধ্যমে দেশটির কর্মকর্তাদের কাছে এ যুদ্ধবিমান হস্তান্তর করা হয়। এ সময় সেখানে উভয় দেশের কর্মকর্তারা ছাড়াও এ প্রকল্পের সঙ্গে যুক্ত মার্কিন কোম্পানি লকহিড মার্টিন এবং তুর্কি কোম্পানিগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে তুরস্কভিত্তিক সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি।

১৯৯৯ সাল থেকে এফ-৩৫ যৌথ স্ট্রাইক ফাইটার প্রকল্পের অংশীদার তুরস্ক। আগামী কয়েক দিনের মধ্যেই আঙ্কারা দ্বিতীয় এফ-৩৫টি হাতে পাবে বলে আশা করা হচ্ছে। তৃতীয় ও চতুর্থটি দেওয়া হবে ২০১৯ সালের মার্চে। পর্যায়ক্রমে ২০২০ সালের মধ্যে ছয়টি এফ-৩৫ পাবে দেশটি।

লকহিড মার্টিন ছাড়াও বিভিন্ন তুর্কি প্রতিষ্ঠান এই বিমান উৎপাদনে অংশ নেয়। আল্প ও কেল এভিয়েশনসহ দেশটির বিভিন্ন প্রতিষ্ঠান বিমানটির নানা পার্টস তৈরি করে।

সর্বাধুনিক এ যুদ্ধবিমান হস্তান্তর অনুষ্ঠানে বক্তরা বলেন, ন্যাটো জোটের অংশীদার হিসেবে তুরস্ক বিশ্বশান্তি ও নিরাপত্তায় ইতিবাচক ভূমিকা পালন অব্যাহত রাখবে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details