1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন

মিয়ানমারে পুলিশ কর্মকর্তার জেল

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: সোমবার, ৩০ এপ্রিল, ২০১৮
Check for details

তিনি বলেন, কর্মকর্তারা তাকে বলেছিলেন যে, তিনি যেন ইয়াঙ্গুনের একটি রেস্তোরাঁয় সাংবাদিক ওয়া লোন-এর সঙ্গে সাক্ষাত করেন এবং তাকে কিছু গোপন দলিলপত্র দেন। আদালতে তিনি বলেন, এরপর ১২ই ডিসেম্বর রাত থেকে তাকে গৃহবন্দি করে রাখা হয়েছিল। ওই রাতেই রয়টার্সের দু’ সাংবাদিককে গ্রেপ্তার করা হয়। এ জন্য তার বিরুদ্ধে পুলিশি আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। এ বিষয়ে জানুয়ারি থেকে মামলার শুনানি চালিয়ে যাচ্ছিল ইয়াঙ্গুনের একটি আদালত। এই শুনানির ওপর ভিত্তি করে আদালতের সিদ্ধান্ত নেয়ার কথা সাংবাদিক ওয়া লোন (৩২) ও তার সহযোগী কাইওয়া সোয়ে ওও (২৮)-এর বিরুদ্ধে গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগ আনা হবে কিনা। এ অভিযোগে তাদেরকে অভিযুক্ত করা হলে সর্বোচ্চ শাস্তি হতে পারে ১৪ বছরের জেল।

রাখাইনের পশ্চিমাঞ্চলীয় একটি গ্রামে ১০ জন রোহিঙ্গা মুসলিমকে হত্যা করা হয়। তাদের বিষয়ে অনুসন্ধান করছিলেন ওই দু’সাংবাদিক। এ সময়েই তাদেরকে গ্রেপ্তার করে পুলিশ। ওই ১০ রোহিঙ্গাকে হত্যার জন্য মিয়ানমারের সাত সেনা সদস্যের বিরুদ্ধে ১০ বছরের জেল দেয়া হয়েছে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details