1. jashimsarkar@gmail.com : admin :
  2. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman Ruma
  3. anikbd@germanbangla24.com : Editor : Editor
  4. rafid@germanbangla24.com : rafid :
  5. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman

মিস আমেরিকা’মুকুট জিতলেন ক্যামিলি

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯
Check for details

জার্মানবাংলা অনলাইন:‘মিস আমেরিকা ২০২০’ হলেন একজন বায়োকেমিস্ট বা প্রাণরসায়নবিদ। সুন্দরী মিস ভার্জিনিয়া ক্যামিলি স্ক্রিয়ার জিতেছেন এই মুকুট। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে এই সুন্দরী প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে তিনি তার রসায়নের জাদু দেখিয়ে মাৎ করেছেন সবাইকে। ৫০ জন প্রতিযোগীকে পেছনে ফেলে ২০২০ সালের জন্য ‘মিস আমেরিকা’ পদবী লাভ করলেন ভার্জিনিয়ার এই সুন্দরী।

বৃহস্পতিবার চূড়ান্ত পর্বে সেরা তিন প্রতিযোগীকে তাদের বিশেষ দক্ষতা প্রদর্শন করার সুযোগ দেওয়া হয়। এই পর্বে একজন প্রাণরসায়নবিদ হিসেবে ল্যাব কোট পরে এই ২৪ বছর বয়সী ক্যামিলি তার রসায়নের মেধা দেখিয়ে মুগ্ধ করেন বিচারকদের।

এছাড়া জর্জিয়ার প্রতিযোগী ভিক্টোরিয়া হিল তার বিশেষ পারদর্শিতা হিসেবে অপেরা সংগীত পরিবেশন করেন। অপর প্রতিযোগী মিস মিসৌরি সিমোন এস্টার বিশেষ দক্ষতা হিসেবে ব্যাটন পারফর্ম্যান্স প্রদর্শন করেন। পুরস্কার হিসেবে মিস ক্যামিলি ৫০ হাজার ডলার শিক্ষাবৃত্তি এবং এক বছরের জন্য মিস আমেরিকা হিসেবে দায়িত্ব পালন করবেন।

ক্যামিলি ইতোমধ্যে বিজ্ঞানে দু’টি স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। এখন তিনি ফার্মেসি বিষয়ে ডক্টরেট করছেন ভার্জিনিয়া কমনওয়েল্থ ইউনিভার্সিটিতে। মিস আমেরিকা হিসেবে তিনি আগামী এক বছর ওষুধ ব্যবহার বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করবেন।

ক্যামিলির এই বিজয়ের মধ্য দিয়ে মিস আমেরিকা সুন্দরী প্রতিযোগিতার গতানুগতিক ধারা ভেঙে আরও প্রগতির পথে এগিয়ে গেছে বলে বিবেচনা করা হচ্ছে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details