1. jashimsarkar@gmail.com : admin :
  2. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman Ruma
  3. anikbd@germanbangla24.com : Editor : Editor
  4. rafid@germanbangla24.com : rafid :
  5. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman

মায়ের কবরে চিরনিদ্রায় মোহাম্মদ নাসিম

জার্মানবাংলা অনলাইন ডেস্ক:
  • প্রকাশের সময়: রবিবার, ১৪ জুন, ২০২০
মোহাম্মদ নাসিমের জানাজার অংশ বিশেষ
Check for details

আওয়ামী লীগ নেতা ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের দাফন সম্পন্ন হয়েছে। আজ ১৪ জুন (রবিবার) বাংলাদেশ স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর বনানী কবরস্থানে মায়ের কবরে তাকে সমাহিত করা হয়। এর আগে তার দুই দফা জানাজা হয়। জানাজা শেষে তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

প্রথম দফায় রাজধানীর সোবহানবাগ মসজিদে মোহাম্মদ নাসিমের জানাজা হয়। এরপর সেখান থেকে তার মরদেহ বনানীতে নিয়ে যাওয়া হয়। সেখানে আরেক দফা জানাজা হয়। আওয়ামী লীগের নেতাকর্মীরা ও পরিবারেরর সদস্যরা এতে অংশ নেন।

প্রয়াত এ নেতার মরদেহতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী, সমমনা সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১৩ জুন) সকালে মোহাম্মদ নাসিম মারা যান।

প্রসঙ্গত, গত ১ জুন নিউমোনিয়াজনিত সমস্যা নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। সেখানে চিকিৎসাধীন অবস্থায় করোনাভাইরাসের পরীক্ষা করা হলে ফলাফল পজিটিভ আসে। তবে সম্প্রতি মোহাম্মদ নাসিমের পরপর তিনটি করোনা টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৫ জুন শুক্রবার ভোরে তার স্ট্রোক হয়। সেদিনই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে অস্ত্রোপচার হয়। এর আগেও তার একবার স্ট্রোক হয়েছিল। সব মিলিয়ে তার অবস্থা খুব সংকটাপন্ন ছিল।

মোহাম্মদ নাসিম সম্পর্কে আপত্তিকর পোস্ট, বিশ্ববিদ্যালয় শিক্ষক গ্রেফতার
প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ায় ডিজিটাল আইনের মামলায় রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের শিক্ষক সিরাজুম মনিরাকে গ্রেফতার করেছে পুলিশ। রংপুর মেট্রোপলিটান পুলিশের তাজহাট থানার ওসি তদন্ত রবিউল ইসলাম এ তথ্য জানিয়েছে।

পুলিশ জানায়, শনিবার (১৩ জুন) সন্ধ্যার দিকে বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মনিরা তার ফেসবুক পেজে মোহাম্মদ নাসিমকে নিয়ে স্ট্যাটাস দেন। তার এই পোস্ট মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। এ ঘটনায় শনিবার গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল বাদী হয়ে তাজহাট থানায় ডিজিটাল আইনে মামলা করেন। পরে রাত সোয়া ২টার দিকে ওই শিক্ষককে পুলিশ গ্রেফতার করে।

এদিকে থানায় মামলা করা নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মধ্যে টানাপড়েন সৃষ্টি হয়েছিল। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া জানান, তিনি সন্ধ্যার পর থানায় আসেন মামলা করতে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিজেকে বাঁচাতে মামলা করবেন বলে থানায় ফোন দেন। পরে রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল বাদী হয়ে মামলা করেন। অথচ আগে থেকে প্রস্তুতি নিলেও পুলিশ তার মামলা নেয়নি।

এ ব্যাপারে তাজহাট থানার ওসি তদন্ত রবিউল ইসলাম কোনও মন্তব্য করেননি। তবে বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দেওয়া অভিযোগটি আমলে নিয়ে মামলা করা হয়েছে।

এ ব্যাপারে উপাচার্যের মোবাইলে ফোনে করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details