1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন

মাহমুদুর রহমানের ওপর হামলার প্রতিবাদে প্যারিসে প্রতিবাদ সমাবেশ

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বুধবার, ১ আগস্ট, ২০১৮
Check for details

মোহাম্মদ নুরুল আলম, ফ্রান্স: ফ্রান্স প্রবাসী সাংবাদিক ও নাগরিক সমাজের উদ্যোগে বাংলাদেশ সাংবাদিক ইউনিয়ন-ফ্ৰান্স-এর সভাপতি ও ইউরোভিশন বিডি ডটকম সম্পাদক এম এ মান্নান আজাদ এর সভাপতিত্বে এবং সাংবাদিক মাহবুব হুসাইন ও শিল্পী মারুফ বিন ওয়াহিদের যৌথ সঞ্চালনায় আমারদেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার প্রতিবাদে প্যারিসের গার্দো নর্দে মঙ্গলবার ৩১ জুলাই এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে বিশিষ্ট অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। এতে বক্তব্য রাখেন হিউমান রাইটস মিশনের সভাপতি ডক্টর মালিক ফরাজী, বাগপা সভাপতি এডভোকেট কাজী আব্দুল্লাহ আল-মামুন, প্যারিস প্রেস ক্লাবের সভাপতি এনায়েত হোসাইন সুহেল, প্যারিস প্রেস ক্লাবের সহ-সভাপতি ও ফ্রান্স দর্পন ডটকম সম্পাদক শামসুল ইসলাম, জার্মান বিএনপির জেনারেল সেক্রেটারি গনি সরকার, জাতীয়তাবাদী নাগরিক মুক্তি পরিষদ সভানেত্রী শামীমা আক্তার রুবি ও বিশিষ্ট গবেষক ডক্টর কামরুল হাসান প্রমুখ।

বক্তারা বলেন, কুষ্টিয়ায় দেশের একজন বিশিষ্ট নাগরিককে মেজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে ছাত্রলীগের কর্মীরা কোর্টরুমের ভিতরে অবরুদ্ধ করে রাখে কিভাব? তাঁকে কোন প্রকার সাহায্য না করে মেজিষ্ট্রেট ও পুলিশের অপারগতা প্রদর্শন ও নিরবতা পালন করা রহস্যজনক ও নিন্দনীয়। রাষ্ট্র প্রদত্ত আইনী দায়িত্ব পালনে ব্যর্থতার জন্যে অবিলম্বে তাদের স্ব স্ব দায়িত্ব থেকে প্রত্যাহার ও শাস্তির সম্মুখীন করার জোরালো দাবী জানান তারা।

বক্তারা মাহমুদুর রহমানকে উদ্দেশ্য করে বলেন, স্বাধীনতা ও মুক্তির সংগ্রামে আপনি একা নন, শত্রু বেষ্টিত রক্তাক্ত শরীরে আপনার দীপ্ত হাসি ক্ষমতাসীন স্বৈরাচারের নাসিকায় মুষ্ঠাঘাত হেনেছে। মুক্তিকামী আপামর দেশবাসী আপনার সাথে আছে।

বক্তারা আরো বলেন, মাহমুদুর রহমানকে অগনিত সাজানো ও মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেয়া হয়েছে। দেশের প্রচলিত আইনকে যথাযথ সন্মান দেখিয়ে সেইসব সাজানো ও মিথ্যা মামলার হাজিরা জন্য দেশের বিভিন্ন অঞ্চলে কোর্টে হাজির হতে হচ্ছে। তাই তাঁকে নিরাপত্তা প্রটেকশন দেয়া সরকারের নৈতিক দায়িত্ব।

অবিলম্বে মাহমুদুর রহমানের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান এবং গণ মানুষের মুক্তি না হওয়া পর্যন্ত দুঃশাসন বিরোধী আন্দোলন চালিয়ে যাবার অঙ্গীকার ব্যক্ত করেন তাঁরা।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details