1. jashimsarkar@gmail.com : admin :
  2. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman Ruma
  3. anikbd@germanbangla24.com : Editor : Editor
  4. rafid@germanbangla24.com : rafid :
  5. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের তৎপরতায় দুই শতাধিক নাগরিকের স্পেশ্যাল পাশ সংগ্রহ

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯
Check for details

বাংলাদেশ হাইকমিশনের তৎপরতায় দুই শতাধিক বাংলাদেশি নাগরিকের স্পেশ্যাল পাশ সংগ্রহ করতে পেরেছে। পুত্রজায়া ইমিগ্রেশনে অনেক ভিড় থাকায় প্রায় ২০০ শতাধিক বাংলাদেশির স্পেশ্যাল পাশ সংগ্রহ করা অনিশ্চয়তাই পড়তে হয়।

এমন সময় বাংলাদেশ হাইকমিশনের ২য় শ্রম সচিব ফরিদ আহমেদ এবং কাউন্সেলর শ্রম ২ মোঃ হেদায়েতুল ইসলাম মন্ডল প্রচেষ্টায় দুটি বাস ৮৫ জনকে নিয়ে রওয়ানা দেয় পেরাক ইমিগ্রেশনে এবং অপর দুটি বাস ৮৬ জনকে নিয়ে রওয়ানা দেয় কুয়ানতান ইমিগ্রেশনে। ফ্রি বাস এবং বাংলাদেশ হাইকমিশনের নাগরিক সেবা পেয়ে খুশি হয় প্রায় ২০০ শতাধিক বাংলাদেশি অভিবাসী ।

মালয়েশিয়া সরকার ঘোষিত ব্যক ফর গুড কর্মসুচির আওতায় ১ আগস্ট থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত শুধু ৭ সহ রিংগিত জরিমানা দিয়ে ইমিগ্রেশনের স্পেশাল পাস নিয়ে দেশে ফেরার সহজ সুযোগ নিতে প্রতিদিন বিভিন্ন দেশের শত শত নাগরিক ইমিগ্রেশনে যায়। এভাবে শেষ তারিখ যতই ঘনিয়ে আসতে থাকে ততই ভীড় বাড়তে থাকে। ফলে স্পেশ্যাল পাশ পাবার সুযোগ সীমিত হয়ে আসে, অনেকের ফ্লাইট ভ্রমণের তারিখ উত্তীর্ণ হবার পথে।

এ অবস্থায় পুত্রজায়া ইমিগ্রেশনে অপেক্ষমান নাগরিকের হতাশা নেমে আসে। সে মুহুর্তে হাই কমিশনারের নির্দেশে হাইকমিশনের কর্মকর্তারা ইমিগ্রেশনের সাথে পরামর্শ করে ইপো পেরাক ও কুয়ান্তান ইমিগ্রেশনে নিয়ে যাবার আয়োজন সম্পন্ন করে। গতকাল অপেক্ষমানদের মধ্য থেকে যাদের ফ্লাইট খুব নিকটে এমন অপেক্ষমানদের তালিকা প্রস্তুত করা হয়। সেদিন যাদের পাওয়া গেছে তাদের এবং পরদিন সকালে উপস্থিত যে কতজনকে পাওয়া গেছে তাদের নিয়ে ৪ টি বাস রওয়ানা করে। এরমধ্যে দুটি বাস কুয়ান্তান ইমিগ্রেশনে এবং অপর দুটি বাস পেরাক ইমিগ্রেশনে রওয়ানা করে।

একইদিন দুপুরে পৌছে যায় ইমিগ্রেশনে। পেরাক টিমের সূত্রে জানা গেছে, আগের দিন ১০০ জনের জন্য ঠিক করা হলেও জরুরি ফ্লাই করতে হবে এমন ৮৫ জনকে পাওয়া গেছে। তাদের নিয়েই পেরাক ইমিগ্রেশনে স্পেশাল পাস সংগ্রহ করা হয়েছে ।

কুয়ান্তান টিম সূত্রে জানা গেছে, যাদের ফ্লাইট খুব নিকটে এমন ৮৬ জনকে পাওয়া যায়, তাদের নিয়ে সকালে রয়ানা করে দুপুরে কুয়ান্তান ইমিগ্রেশনে নিয়ে যাওয়া হয়। সেখানে অপেক্ষমান ১৭ জনকে পাওয়া যায়, তাদেরকেও যুক্ত করে মোট ১০৩ জনের স্পেশ্যাল পাস সংগ্রহ করা হয়েছে। তাদের সবাইকে ফিরতি বাসে কুয়ালালামপুর পৌছে দেওয়া হয়। সারাদিন সার্বক্ষণিক পেরাকে হাইকমিশনের ২য় শ্রম সচিব ফরিদ আহমেদ এবং কুয়ান্তানে কাউন্সেলর শ্রম ২ মোঃ হেদায়েতুল ইসলাম মন্ডল সাথে ছিলেন ।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details