1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “ফারহা নাজিয়া সামি” বাংলাদেশে হরতাল প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেনঃ উচ্ছৃঙ্খলতা বন্ধ না করলে কঠোর ব্যবস্থা নেয় হবে। জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “মিনহাজ দীপন“ সাকিব আল হাসানের বক্তব্যে কঠোর বিসিবি জার্মানবাংলা’র “প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি “কাইয়ুম চৌধুরী”

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক গ্রেপ্তার

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৩ জুলাই, ২০১৮
Check for details

অর্থ আত্মসাতের অভিযোগে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে রাজধানী কুয়ালালামপুর থেকে গ্রেপ্তার করা হয়েছে। দেশটির সরকারি গণমাধ্যমের বরাত দিয়ে মঙ্গলবার এমন খবর জানিয়েছে মধ্যপ্রাচ্য ভিত্তিক বার্তা সংস্থা আল জাজিরা। মূলতঃ অর্থ আত্মসাৎ এবং ওয়ানএমডিবি কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযোগেই তাকে গ্রেপ্তার করা হয় বলে জানা গেছে।

বুধবার তাকে আদালতে হাজির করে ওয়ানএমডিবি কেলেঙ্কারি ইস্যুতে জিজ্ঞাসাবাদ করা হবে বলে চ্যানেল নিউজ এশিয়াকে জানিয়েছেন নাজিবের পারিবারিক আইনজীবী।

এর আগে মঙ্গলবার রাজাকের সৎ ছেলে এবং হলিউডের প্রযোজক রিজা আজিজকে জিজ্ঞাসাবাদ করে মালয়েশিয়ার দুর্নীতিবিরোধী সংস্থা।

প্রসঙ্গত, গত ৯মে অনুষ্ঠিত নির্বাচনে এই ওয়ানএমডিবি কেলেঙ্কারীর কারণেই ভরাডুবি হয় রাজাক নেতৃত্বাধীন জোটের। নাজিবের সময়ে বন্ধ হয়ে যাওয়া মামলাটি ফের সক্রিয় হয় নতুন সরকার ক্ষমতায় আসার পরে।

মার্কিন তদন্তকারীরা জানান, ওয়ানএমডিবি ফান্ড থেকে অর্থ আত্মসাৎ করে নিজের প্রযোজনা প্রতিষ্ঠান রেড গ্রানাইট পিকচার্স ইনকর্পোরেশনের কাজে লাগিয়েছেন রিজা। উল্লেখ্য, এই প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারেই নির্মিত হয়েছিল মার্টিন সোরেসে’র পরিচালনা করা বিখ্যাত সিনেমা ‘দ্য ওলফ অব ওয়াল স্ট্রিট’।

বিষয়টি ধামাচাপা দিতে ওয়ানএমডিবি ফান্ডের হাতানো অর্থের প্রাপ্ত লাভ থেকে মার্কিন সরকারকে ৬০ মিলিয়ন ডলার দেয়ার প্রস্তাব দিয়েছিল রেড গ্রানাইট কর্তৃপক্ষ।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details