1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মান আওয়ামী লীগের আয়োজনে “স্বপ্নের পদ্মা সেতু ও শেখহাসিনা শীর্ষক আলোচনা সভা” মালয়েশিয়ায় সরকারের কড়া বিধিনিষেধের মাঝেও দূতাবাসের পাসপোর্ট বিতরন জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী “ইয়াসমিন লাবণ্য” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী আশিকুর রহমান দ্বিতীয় মেয়াদের লকডাউন জারি করলো জার্মানি বাগেরহাটে দেড়কেজি গাজাসহ মাদক ব্যবসায়ী আটক জনপ্রিয় অভিনেতা আব্দুল কাদেরের মৃত্যু সুষ্ঠ ধারার রাজনীতি চায় লেবানন আ’লীগের শাখা কমিটির নেতৃবৃন্দ জার্মানবাংলা২৪ ডটকম ‘মিউজিক্যাল লাইভ শো’তে এবার আসছেন কণ্ঠশিল্পী মৌমিতা হক সেঁজুতি প্রখ্যাত নাট্যকার মান্নান হীরা মারা গেছেন

মার্কিন নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে মের্কেলের অভিনন্দন

জার্মানি থেকে শ্রাবণ রহমান :
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০
Check for details

মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হারিসকে অভিনন্দন জানিয়েছেন জার্মান চ্যান্সেলর আঙ্গেলা মের্কেল।

জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেল ৯ নভেম্বর সোমবার এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন যে, ভূ-রাজনৈতিক এবং ট্রানসাটলান্টিক বাণিজ্য আরও মজবুত করতে জার্মান সরকার সবসময়ই আমেরিকানদের পাশে থাকবে।

যদিও ট্রাম্প প্রশাসনের সঙ্গে ম্যার্কেল সরকারের রসায়ন তেমন মধুর ছিল না। জি-৭ এবং জি-২০ সম্মেলন নিয়ে ট্রাম্প বরাবরই তার উগ্র স্বভাব দেখিয়েছেন মের্কেল সরকারের সঙ্গে। ন্যাটো বাহিনীতে অতিরিক্ত অর্থায়নে ট্রাম্পের সঙ্গে মতবিরোধ দেখা গিয়েছিল মের্কেলের।

তবে আশার কথা হচ্ছে, সব সম্ভাবনা কাটিয়ে নতুন নেতৃত্বে ডেমোক্র্যাট প্রার্থী বাইডেনের সঙ্গে জার্মান সরকারের পথচলা কিছুটা মসৃণ হতে পারে।

এদিকে জার্মান পররাষ্ট্রমন্ত্রী হাইকো ম্যাস বলেন, নতুন মার্কিন সরকারের সঙ্গে আমাদের নতুন কিছু চুক্তি বাস্তবায়ন হতে পারে বলে মনে করছি ।

বর্তমান বিশ্বের করোনাভাইরাস মোকাবিলায়, জলবায়ু পরিবর্তন এবং বিশ্বব্যাপী সন্ত্রাস দমনে ভু-রাজনীতির এই দুই মোড়ল একসঙ্গে কাজ করবে বলে আশা করছেন অনেক রাজনৈতিক বিশ্লেষক।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details