1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব

মানহাইম শহরে বাঙালিদের মনোমুগ্ধকর ঈদ মেলা অনুষ্ঠিত

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১৯ জুন, ২০১৮
নারায়ণগঞ্জ এসোসিয়েশন উদ্যোগে গত ১৬ জুন জার্মানীর মানহাইম শহরে উদযাপিত ঈদ মিলন মেলায় মঞ্চে উপস্থিত অতিথিরা
Check for details
  • জার্মানি থেকে ফাতেমা রহমান রুমা

নারায়ণগঞ্জ এসোসিয়েশন উদ্যোগে গত ১৬ জুন জার্মানীর মানহাইম শহরে উদযাপিত হয়ে গেল প্রবাসী বাঙালিদের এক মনোমুগ্ধকর ঈদ মিলন মেলা। অনুষ্ঠানে শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ এসোসিয়েশন-এর সভাপতি নুরুদ্দিন মিঠু মিনজু, সহ-সভাপতি মোহাম্মদ মোতালেব, সাধারণ সম্পাদক জাকির হোসেন, জয়েন্ট সেক্রেটারি আবদুস সামাদ মিয়া। এছাড়া আরো বক্তব্য রাখেন জালাল আহমেদ, হাবিব সরকার, নাসির উদ্দিন ভুইয়া, লিপু ভুইয়া, আমানুল্লাহ, বজলুল হক খান, নাসির, আনিস, মনিরউদ্দিন, সোহরাব হোসেন, দেলোয়ার হোসেন ঝন্টু, লিটন সরকার, মাহাবুবুল আলম, আরিফ হোসেন ও কামাল আহমেদ।
অনুষ্ঠান পরিচালনায় ছিলেন স্মিতা মোতালেব, পুনম কান্তা মম ও দেলোয়ার হোসেন ঝন্টু। ঈদ পোশাকে ছোট ছোট বাচ্চাদের সরব উপস্থিতিতে মেলার আকর্ষণ ছিল দেখার মতো।

ঈদ মিলন মেলায় দর্শক শ্রেুাতাকে আনন্দ-উল্লাসে মাতিয়ে রাখতে নাচ, গান ও রম্যনাটকের আয়োজন করা হয়। মেলায় নাচ পরিবেশন করেন আয়েশা, ছোহান, তানীশা, রাইকা, সারন আফছানা, দিমা, সিমু ও ঝন্টু। মেলার দশর্নাথীদের দৃষ্টিকারেন রুবি-ঝন্টু, প্রিয়সী-রাতুল, সরনা-মোতালিব, শান্তা-জিল্লুর, সমপা-ঝন্টুু, রুকু-লিটন, নিলা-সোহরাব ও নদী-নজরুল জুটির আনন্দিক নাচ পরিবেশনা। এছাড়া বিভিন্ন গান গেয়ে মেলায় আগত শ্রেুাতাদের মাতিয়ে রাখেন শিল্পী খুশী ও জালাল। এ যেন শত ব্যস্ততা উপেক্ষা করে জার্মানিতে বাঙালিদের ঈদ আনন্দ উদযাপনে এতটুকু কোন কমতি ছিল না। সারাদিন ব্যাপী মুখরোচক খাবার দিয়ে ভুঁড়িভোজ, গল্প আর আড্ডায় মুখরিত ছিল ঈদ মেলার প্রাঙ্গণ। মেলার বাড়তি আকর্ষণ ছিল স্থানীয় বেশকিছু জার্মান পরিবারের উপস্থিতি।
অনুষ্ঠানটি সার্বিক তত্ত্বাবধানে ছিলেন হাবিব, বজলু, নাছির, বাবু, জিল্লুর, জিয়া, ঝন্টু সজিব, মিলন এবং নারায়ণগঞ্জ এসোসিয়েশন-এর সকল সদস্যবৃন্দ। নারায়ণগঞ্জ এসোসিয়েশন উদ্যোগে প্রবাসী বাঙালিদের নিয়ে ঈদ পরবর্তী মিলন মেলা উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে উদযাপন করতে পেরে সকল দর্শক-শ্রেুাতাদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান আয়োজক কমিটি।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details