1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানিতে বিএনপি’র কর্মীসভা ‘বর্তমান সরকার উন্নয়নের সরকার’ : এমপি ছেলুন জোয়ার্দ্দার জার্মান বিএনপির হেছেন প্রাদেশিক কমিটির কর্মী সভা অনুষ্ঠিত জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা

মরা গরুর মাংস বিক্রি করায় বরিশালে কসাইকে ১০ হাজার জরিমানা

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শুক্রবার, ১৮ মে, ২০১৮
Check for details

বরিশাল প্রতিনিধি: মরা গরুর মাংস বিক্রি করে জনতার হাতে ধরা পড়ার পর ভ্রাম্যমাণ আদালত অভিযুক্ত কসাইকে ১০ হাজার টাকা জরিমানা করে।
১৮ মে শুক্রবার বরিশালের আগৈলঝাড়ায় এমন ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, রমজানের প্রথম দিনে মরা গরুর মাংস বিক্রি করার অভিযোগে ঘটনাস্থলে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল ঘরামী নামের এক কসাইকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় মরা গরুর ৫২ কেজি মাংস হাতেনাতে জব্দ করা হয়।
জানা গেছে, স্থানীয় ইউপি সদস্য আব্দুস সোবহান মিয়া তার মায়ের নামে মিলাদ পড়ানো ও প্রথম রমজানের দিন এতিমদের ইফতার করানোর জন্য ১৮ মে শুক্রবার সকালে পয়সারহাট-গোপালগঞ্জ আঞ্চলিক মহাসড়কের পাশে বসা পয়সরহাট বাজারে জুয়েল কসাইয়ের কাছে গরুর মাংস কিনতে যান। এসময় মাংসের রঙ দেখে তার সন্দেহ হয়। মরা গুরুর মাংস বুঝতে পারার পর বিষয়টি সোবহান মিয়াকে চেপে যেতে বলে এবং এ সময় জুয়েল কসাই অন্য একটি গরু থেকে তাকে মাংস কেটে দেন।
বিষয়টি ইউপি সদস্য সোবহানসহ অন্যান্য ক্রেতাদের মধ্যে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে স্থানীয়রা এগিয়ে এসে খোঁজ খবর নিয়ে জানতে পারেন যে, জুয়েল ভোর রাতে দুটি গরু জবাই করলেও এর মধ্যে একটি গরু মৃত ছিল। স্থানীয়রা কসাই জুয়েলকে আটক করে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহম্মেদ রাসেলকে জানায়। পরে তিনি দুপুরে পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে মরা গরুর ৫২ কেজি মাংস জব্দ করে কেরোসিন দিয়ে তা বিনষ্ট করেন। এসময় নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কসাই জুয়েলকে ১০দিনের বিনাশ্রম কারাদণ্ড অথবা ১০ হাজার টাকা জরিমানার দণ্ড প্রদান করেন। জরিমানার অর্থ প্রদান করে মুক্তি পান জুয়েল।
দণ্ডপ্রাপ্ত জুয়েল কসাই (৩০) একই উপজেলার বাগধা ইউনিয়নের নিমারপাড় গ্রামের সেকেন্দার ঘরামীর ছেলে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details