1. jashimsarkar@gmail.com : admin :
  2. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman Ruma
  3. anikbd@germanbangla24.com : Editor : Editor
  4. rafid@germanbangla24.com : rafid :
  5. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
গাজীপুরে লকডাউন অমান্য করে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দরিদ্র কর্মহীন ৩’শ পরিবারের মাঝে নৌবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ পৃথক পৃথক জায়গায় করোনার উপসর্গ নিয়ে আরো ৯ জনের মৃত্যু করোনার ত্রাণ বিতরণে অনিয়ম: তিন সাংবাদিক লাঞ্ছিত ঈশ্বরগঞ্জে খেলা নিয়ে সংঘর্ষ : আহত ৫ কেন্দ্রীয় ছাত্রলীগের তত্ত্বাবধানে সাতক্ষীরায় খাদ্য সামগ্রী বিতরণ করোনা রুখতে সুবর্ণচরে যুবদল-ছাত্রদলের জরুরী পণ্য বিতরণ ও মাইকিং মালয়েশিয়ায় অসহায় বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য (বিএসইউএম) জরুরি তহবিল সংগ্রহ শৈলকুপায় সহস্রাধিক দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ চলমান যুদ্ধে সাধারণ জনগণের পাশে ঝিনাইদহের পুলিশ সুপার




ভারতে ফেরার অপেক্ষায় শতাধিক শিক্ষার্থী

যশোর জেলা (বাংলাদেশ) প্রতিনিধি:
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০
  • ১৪ বার পড়া হয়েছে
Check for details

ভারত কোন পাসপোর্টযাত্রী গ্রহন না করায় ভারতে ফেরার অপেক্ষায় বাংলাদেশে অধ্যায়নরত শতাধিক মেডিকেল শিক্ষার্থী বেনাপোল চেকপোষ্টে আটকা পড়ে আছে।

এসব শিক্ষার্থীরা গাজীপুর ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ ও ঢাকা কমিউনিটি বেস্ট মেডিকেলে পড়াশুনা করে।এদের বাড়ি ভারতের কাস্মির প্রদেশে।মঙ্গলবার ভোর ৬ টা থেকে তারা ভারতে প্রবেশের অপেক্ষায় বেনাপোল আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে বসে আছে। তবে এসব যাত্রীদের বেনাপোল ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা করতে কোন বাধা নেই। ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাদের গ্রহন করতে রাজী নয় বলে সাফ জানিয়ে দিয়েছে বেনাপোল ইমিগ্রেশনকে।

আবার সেদেশে আটকা পড়া বাংলাদেশীদের তারা ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে বাংলাদেশে পাঠাচ্ছে। এসব বাংলাদেশী যাত্রীদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশ গ্রহন করছে।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান কবির বলেন, ভারতে লক ডাউন করায় এবং তাদের কাছে সকল দেশ থেকে যাত্রী প্রবেশে সরকারের উচ্চ পর্যায়ের বিধি নিষেধ আরোপ সংক্রান্ত চিঠি ইস্যুর কারনে তারা তাদের নিজ দেশের যাত্রীদের ও নিতে অপরাগতা প্রকাশ করায় প্রায় শতাধিক মেডিকেল ছাত্র/ ছাত্রী বেনাপোল আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে অপেক্ষা করছে।

তিনি আরো বলেন, আমাদের উপরের থেকে কোন নির্দেশনা আসে নাই যে কোন যাত্রী প্রবেশ করানো যাবে না। যার কারনে বিদেশী যাত্রীবাদে শুধু আটকে পড়া বাংলাদেশী যাত্রীদের প্রবেশ করাচ্ছি। এর মধ্যে অধিকাংশ ভারতে চিকিৎসার জন্য গিয়েছিল। তারা ফেরত আসছে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details