1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম”

‘ব্রিটেনে নতুন করোনা ভাইরাস নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে’

জার্মানবাংলা অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময়: সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০
Check for details

ব্রিটেনে ছড়িয়ে পড়েছে নতুন প্রজাতির করোনা ভাইরাস। আর তা এরইমধ্যে নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে বলে জানিয়েছেন ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক।

ব্রিটেনের দক্ষিণ-পূর্বাঞ্চলে দ্রুত গতিতে ছড়িয়ে পড়া এই প্রজাতির ভাইরাসের ব্যাপারে তিনি জনগণকে সর্বোচ্চ সতর্ক করে দিয়েছেন। জনগণকে শারীরিক দূরত্ব বজায় রাখার মতো বিধিগুলো কঠোরভাবে মনে চলার তাগিদ দিয়েছেন তিনি।

স্কাই নিউজকে তিনি বলেছেন, পরিস্থিতি খুবই গুরুতর। দ্রুত ভ্যাকসিন প্রয়োগ করতে না পারলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা খুবই কঠিন হবে।

অবশ্য বিশ্বের প্রথম দেশ হিসেবে এরই মধ্যে ব্রিটেন গত সপ্তাহ থেকে নাগরিকদের করোনা টিকা দেওয়া শুরু করেছে। এরইমধ্যে নতুন ভাইরাসের খবর পাওয়া গেল।

এর আগে শনিবার ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন জানান, নতুন করোনা ভাইরাস ৭০ শতাংশ বেশি সংক্রামক।

এদিকে ব্রিটেনে করোনা ভাইরাসের নতুন প্রজাতি দেখা দেওয়ার পর তার বিস্তার ঠেকাতে কয়েকটি ইউরোপীয় দেশ ব্রিটেনে ফ্লাইট নিষিদ্ধ করেছে। জার্মানি এবং ফ্রান্সও ব্রিটেনের সঙ্গে ফ্লাইট বন্ধ করে দেওয়ার কথা ভাবছে।

জানা গেছে, নতুন প্রজাতির ভাইরাসটি খুবই দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে। একই প্রজাতির ভাইরাস পাওয়া গেছে নেদারল্যান্ডস, ডেনমার্ক ও অস্ট্রেলিয়াতেও।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details