1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম”

ব্রাজিল কি পারবে ৩৮ মিলিয়ন ডলার জিততে?

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বুধবার, ৪ জুলাই, ২০১৮
Check for details

লেভানডোস্কির পোল্যান্ডের মতো সেনেগাল, সার্বিয়া, কোস্টা রিকা, দক্ষিণ কোরিয়া, জার্মানি, তিউনিসিয়া, পানামাও বিদায় নিয়েছে গ্রুপ পর্বেই। দেখা যাচ্ছে, গ্রুপ পর্বে ছিটকে যাওয়া সব দলের জন্য মোট পুরস্কারমূল্য ১২৮ মিলিয়ন ডলার।

শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা ও ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। দ্বিতীয় রাউন্ডে বিদায় নেওয়া প্রত্যেক দল পাবে ১২ মিলিয়ন ডলার। দলগুলোর মোট পুরস্কারমূল্য ৯৬ মিলিয়ন ডলার।

প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে দুর্দান্ত লড়াই সত্ত্বেও ছিটকে গিয়েছে জাপান। বিদায় নিয়েছে স্পেন, ডেনমার্ক, মেক্সিকো, সুইজারল্যান্ড। এই রাউন্ডে বিদায় নেওয়া দলগুলোর মোট পুরস্কারমূল্য ৯৬ মিলিয়ন ডলার।

কোয়ার্টার ফাইনালে যে দলগুলো হারবে, সেই চার দল পাবে ১৬ মিলিয়ন ডলার করে। এই দলগুলোর জন্য মোট পুরস্কারমূল্য ৬৪ মিলিয়ন ডলার।

চতুর্থ স্থানে থাকা দল পাবে ২২ মিলিয়ন ডলার। চার বছর আগে ব্রাজিল ছিল চতুর্থ দল। তারা পেয়েছিল ২০ মিলিয়ন ডলার। এবার অঙ্ক বেড়েছে।

তৃতীয় স্থানে থাকা দল পাবে ২৪ মিলিয়ন ডলার। চার বছর আগে তৃতীয় স্থানে ছিল নেদারল্যান্ডস। তারা পেয়েছিল ২২ মিলিয়ন ডলার। এবার দুই মিলিয়ন ডলার বেড়েছে পুরস্কারমূল্য।

বিশ্বকাপ ফাইনালে হারার যন্ত্রণা কী, তা মেসির চেয়ে ভালো কেউ জানে না। চার বছর আগে রানার্স আপ হয়ে আর্জেন্টিনা পেয়েছিল ২৫ মিলিয়ন ডলার। এবার সেই অঙ্ক বেড়ে হচ্ছে ২৮ মিলিয়ন ডলার।

কে হবে এবারের বিশ্বচ্যাম্পিয়ন? ব্রাজিল কি পারবে ষষ্ঠ বারের জন্য ট্রফি জিততে? যে দলই জিতুক, তারা পাবে ৩৮ মিলিয়ন ডলার। গতবার চ্যাম্পিয়ন হয়ে জার্মানি পেয়েছিল ৩৫ মিলিয়ন ডলার।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details