1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানির মানহাইমে জমজমাট ঈদ পুনর্মিলনী ও গ্রিল পার্টি লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা করোনা টিকার প্রসঙ্গে ও করোনার তৃতীয় ঢেউ: মোশাররফ হোসেন ভূঁইয়া রাষ্ট্রদূত, জার্মানি বাংলাদেশ জার্মান জাতীয়তাবাদী কালচারাল অ্যাসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত ঝালকাঠিতে সেপটি ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে নিহত ২ জামালপুরে ‘বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’ এর মাক্স বিতরণ করোনা : সখীপুরে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় জরিমানা করোনা : সাতক্ষীরা পুলিশের মোটরসাইকেল র‌্যালি ও মাস্ক বিতরণ লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব সখীপুরে ‘মুক্তিযুদ্ধের কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন

বিভিন্ন দেশের সংস্কৃতি তুলে ধরতে জার্মান বিশ্ববিদ্যালয়গুলো এক ধাপ এগিয়ে

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৪ জুন, ২০১৮
বাংলাদেশ পতাকা হাতে জার্মানিতে ছাত্র-ছাত্রীরা
Check for details
  • ফাতেমা রহমান রুমা

জার্মানির বিশ্ববিদ্যালয়গুলোতে পড়তে আসা বাংলাদেশসহ অন্যান্য দেশগুলোর ছাত্র-ছাত্রীদের তার নিজ দেশ ও সংস্কৃতিকে সবার মাঝে তুলে ধরার জন্য এই ‘Länderparty’ প্রথম চালু করল একটি বিশেষ ব্যবস্থা। বিশ্বদ্যিালয়গুলোতে সেমিস্টার চলাকালীন সময়ে একটি বিশেষ দিনে একটি নিৰ্দিষ্ট দেশকে নির্বাচন করা হয়। যেন সেই দেশের প্রতিনিধিরা তার দেশ ও সংস্কৃতি সবার কাছে তুলে ধরার সুযোগ পায় ।

বাঙালি পোশাকে ভিন্ন দেশের এক ছাত্র

বাঙালি সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করছেন ছাত্র-ছাত্রী

TU Dresden- এর Erasmus Students Network (ESN) কর্তৃক আয়োজিত ‘Länderparty’-তে ড্রেসডেন এ বসবাসরত সকল ছাত্র-ছাত্রী এবং কর্মজীবী বাংলাদেশীরা গত মঙ্গলবার
(১২ জুন) ‘বাংলাদেশ ডে’ উদযাপন করেন। অনুষ্ঠানের শুরুতে শাওন মজুমদার-এর উপস্থাপনায় ‘আমার বাংলাদেশ’ শিরোনামে বাংলাদেশকে প্রাণবন্তভাবে উপস্থিত সবার মাঝে তুলে ধরেন।

লটারী ও বিভিন্ন খেলায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীরা

উক্ত অনুষ্ঠানে উপস্থিত সকলে বাংলাদেশের জাতীয়সংগীত-এ অংশগ্রহণ করেন । অত:পর বাঙালি ঐত্যবাহী খাবার সবার মাঝে পরিবেশন করা হয়। সেই সাথে অনুষ্ঠিত হয় জমকালো বাংলা সাংস্কৃতিক অনুষ্ঠান। উক্ত অনুষ্ঠানে, জার্মানিতে অধ্যায়নরত সানি মো. ইসমাইল, সানিরুজ্জামান শুভ, জাকিয়া সুলতানা তরী ও সৈয়দ ইয়ামিন হোসেন তাদের সুললিত কণ্ঠে বাংলা গান পরিবেশন করে সবাইকে উল্লাসে মাতিয়ে রাখেন। অনুষ্ঠানের শেষাংশে লটারি এবং বিভিন্ন মজাদার বাঙালি খেলাধুলার মাধ্যমে উপস্থিত সবাইকে আনন্দে উৎফুল্ল করে রাখেন । অনুষ্ঠান শেষে প্রতিযোগীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয় । প্রথমবারের মতো TU Dresden- এ অনুষ্ঠিত এই প্রোগ্রাম, বাংলাদেশকে বিশ্বের দরদারে পৌঁছে দিবার অঙ্গীকারে ড্রেসডেন এ বসবাসরত সকল বাংলাদেশীদের সম্মিলিত সফল প্রয়াস।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details