1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম”

বার্সাকে আবারো রুখে দিলো সেল্তা ভিগো

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮
Check for details

তিনদিন আগে স্পেনের শীর্ষ লিগে সর্বোচ্চ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড নিজেদের করে নেওয়া বার্সেলোনা এই নিয়ে টানা ৪০ ম্যাচ অপরাজিত রইলো। শেষ পাঁচ ম্যাচে ৬ পয়েন্ট পেলেই শিরোপা নিশ্চিত হবে তাদের। তবে মঙ্গলবার (১৭ এপ্রিল) রাতে লা লিগার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

গেলো ডিসেম্বরে বার্সেলোনার নিজের মাঠেও দুই দলের লড়াইয়ের ফল ছিল একই। এ ম্যাচ ড্র করে পয়েন্ট টেবিলের আট নম্বরে উঠে আসলো সেল্টাভিগো।

খেলার প্রথমার্ধে বেশ সমানে-সমান লড়েছে সেল্তা ভিগো। গোলমুখে চারটি শটই লক্ষ্যে রাখতে পেরেছে সেল্তা। অন্যদিকে বার্সেলোনার শট দুটি শট গোলপোস্ট বরাবর ছিল। যদিও বার্সেলোনাই ছিল বল দখলের লড়াইয়ে এগিয়ে। শুরুতে ভালো কিছু সুযোগ পেয়েও তা কাজে লাগাতে ব্যর্থ হয়েছে বার্সার আক্রমণভাগ। তারই ফল যেনো ম্যাচের পঞ্চম মিনিটে ডেনিস সুয়ারেজের ক্রস থেকে পাওলিনহোর হেড। ঠিকঠাক করতে পারলেই গোল পেতে পারত বার্সা।

ম্যাচের ২৫তম মিনিটে পাওলিনহোর হেড বাধা পায় পোস্টে। পরের মিনিটেই পাল্টা আক্রমণে ব্রাইস মেন্দেসের বাঁকানো শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। ৩৪তম মিনিটে স্প্যানিশ এ মিডফিল্ডারের আরেকটি জোরালো শট দারুণ নৈপুণ্যে ঠেকান জার্মান গোলরক্ষক টেরস্টেগেন।

৩৬তম মিনিটে চমৎকার গোলে দলকে এগিয়ে দেন উসমান দেম্বেলে। ডান দিক থেকে পাকো আলকাসেরের বাড়ানো বল প্রথম ছোঁয়ায় কোনাকুনি উঁচু শটে প্রথম লা লিগা গোলটি করেন গত অগাস্টে কাম্প ন্যুয়ে যোগ দেওয়া ফরাসি ফরোয়ার্ড। এ সময় প্রথমার্ধে বেশ কয়েকটি গোল মিস করলেও তা পুষিয়ে দেন ম্যাক্সি গোমেজ। তার দুর্দান্ত শটে জনি কাস্ত্রো পা ছোঁয়ালে প্রথমার্ধ ১-১ গোলের সমতায় শেষ হয়।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে ফিলিপে কুতিনহো ও আন্দ্রে গোমেসের পরিবর্তে মাঠে লিওনেল মেসি ও সের্হিও রবার্তোকে নামান কোচ ভালবার্দে। এবার পরিবর্তন আসে দ্রুতই। হঠাৎ করেই যেনো কোণঠাসা হয়ে পড়ে একচেটিয়া আক্রমণ করে যাওয়া সেল্তা। বার্সার গোল হয়তো সেটারই প্রমাণ! পাকো আলকাসার দুর্দান্ত শটে ২-১ গোলে এগিয়ে যায় বার্সেলোনা।’

এ গোলের কিছু পরেই পাল্টা আক্রমণে বল পায়ে ডি-বক্সে ঢুকতে যাওয়া ইয়াগো আসপাসকে পিছন থেকে টেনে ধরে সরাসরি লাল কার্ড দেখেন সের্হিও রবার্তো। সেই সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের ৮২তম মিনিটে ফের সমতায় ফেরে সেল্তা। বাঁ-দিক থেকে এমরে মোরের ক্রস টের স্টেগেন ঝাঁপিয়ে ঠেকালেও ছুটে আসা আসপাসের গায়ে লেগে তা পোস্টের ভিতরে ঢুকে যায়। ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details