বার্লিন আন্তর্জাতিক পর্যটন মেলায় বাংলাদেশের অংশগ্রহণ

Check for details

জার্মানির রাজধানী বার্লিনে চলছে আন্তর্জাতিক পর্যটন মেলা ২০১৯। ৫ মার্চ, মঙ্গলবার, এই মেলা উদ্বোধন করেন জার্মান পর্যটকমন্ত্রী পিটার আল্ট মায়ার। উপস্থিত ছিলেন বাংলাদেশের পর্যটক ও বেসামরিক বিমানমন্ত্রী মাহাবুব আলি।

আয়োজকদের সাথে কথা বলে জার্মানি থেকে ফাতেমা রহমান রুমা জানান, ৫ দিনের এই মেলায় অংশ নিয়েছেন বাংলাদেশসহ বিশ্বের প্রায় ১৮০টি দেশ থেকে আগত প্রতিনিধিরা। মেলায় বাংলাদেশ থেকে অংশ নিয়েছে- বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী অফিসার (অতিরিক্ত সচিব) ভূপেন চন্দ্র বিশ্বাস, ডিসকভারি ট্যুরস অ্যান্ড লগিষ্টিক-এর প্রধান নির্বাহী কর্মকর্তা অ্যান্ড প্রতিষ্ঠাতা মো. জহিরুল আলম ভুইয়া (রোম্মান), টার্চ ক্রিয়েশন লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মাহাবুব হোসাইন (সুমন), টুরিজম উইন্ডোর প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামান মাসুম এবং রিভারিয়ান ট্যুরস-এর সিইও সৈয়দ মাহাবুবুল ইসলাম (বুলু)। যারা মেলায় তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন।

৬ থেকে ১০ মার্চ পর্যন্ত সর্বস্তরের দর্শনার্থীদের জন্য মেলা খোলা থাকবে। এর মধ্যেই পর্যটক ও দর্শনার্থীদের বিভিন্ন দেশের পর্যটক স্থানগুলোর সম্পর্কে সুন্দর ধারণা দিতে নানা অফার নিয়ে মেলায় বসরা সাজিয়েছেন প্রায় ১১হাজারেরও বেশি টুরিজম এজেন্সি।

উল্লেখ্য, ১৯৬৬ সালে সর্ব প্রথম উদ্বোধন হয় এই মেলার । তখন এক লক্ষ ৭০ হাজারের উপরে দর্শনার্থীর মিলন মেলায় পরিণত হয়েছিল বিশ্বের বৃহৎতম ভ্রমণ ও পর্যটন বাণিজ্য মেলাটি।

Facebook Comments