1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
সখীপুর এস.পি.ইউ.এফ’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত

বাংলাদেশ দূতাবাস লিসবনের শোক দিবস পালিত

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮
Check for details

জার্মানবাংলা২৪ ডটকম, পর্তুগাল প্রতিনিধি: স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ দূতাবাস লিসবন পর্তুগাল এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।

বুধবার (১৫ আগস্ট) সকাল ৯ টায় দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা অর্ধনমিতকরনের মাধ্যমে শোক দিবসের অনুষ্ঠান শুরু হয়।

বিকাল ৪ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে পূনরায় শোক দিবসের অনুষ্ঠান ও দোয়া মাহফিলের আরম্ভ হয়। প্রথমে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন বাংলাদেশ দূতাবাস লিসবনের কনসুলার মো নুর উদ্দিন। এরপর নিহতদের প্রতি শ্রদ্ধা সকলে জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করে।

মহামান্য রাষ্ট্রপতির শোক বার্তা পাঠ করেন দূতাবাসের দ্বিতীয় সচিব হাসান আবদুল্লাহ তহিদ। প্রধানমন্ত্রীর শোক বার্তা পড়ে শোনান দূতাবাসের প্রশাসনিক কর্মকর্ত্যা জনাব সামিউল হক এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর শোক বার্তা পাঠ করেন জনাব সাহাবুদ্দিন।

মান্যবর রাষ্ট্রদূত জনাব রুহুল আলম সিদ্দিকের সভাপতিত্বে ও হাসান আবদুল্লাহ তহিদের সঞ্চালনায় উক্ত শোক দিবস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামীলীগ, পর্তুগাল আওয়ামী পরিবার ও পর্তুগাল ছাত্র লীগের নেতা কর্মিরা। এছাড়াও উপস্থিত ছিলেন জনাব রানা তসলিম উদ্দিন, কাউন্সিলর সান্তা মারিয়া ম্যায়র, লিসবন পর্তুগাল ও পর্তুগালের বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিবর্গ।

জনাব রাষ্ট্রদূত তার বক্তব্যে দেশ স্বাধীনে বঙ্গবন্ধুর অবদানের কথা স্বরণ করেন এবং ১৫ই আগষ্ট ঘাতকের বুলেটে বঙ্গবন্ধু স্বপরিবারে নিহতের ফলে দেশের যে অপূরণীয় ক্ষতি সাধিত হলো তা পূনব্যক্ত করেন। তিনি তার বক্তব্যে জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে বর্তমান সরকারের নেওয়া নানা রকম উন্নয়ন কাজের প্রশংসা করেন। আরো উল্লেখ্য করেন জননেত্রী শেখ হাসিনা তার দূর নেতৃত্বের কারনে একজন বিশ্ব নেতায় পরিণত হয়েছেন।

আরো বক্তব্য রাখেন পর্তুগাল আওয়ামীলীগের সভাপতি জনাব জহিরুল আলম জসিম, সাধারণ সম্পাদক শওকত ওসমান, পর্তুগাল আওয়ামীলীগের উপদেষ্টা মাহবুব আলম। জনাব রানা তসলিম উদ্দিন। পর্তুগাল আওয়ামী পরিবারের সভাপতি জনাব আবুল কালাম আজাদ, জনাব শাহাদাত হোসেন, নজরুল ইসলাম সুমন, জনাব আবুল বাশার বাদশা, জনাব এম এ খালেক সহ সভাপতি পর্তুগাল আওয়ামীলীগ, জনাব মিজানুর রহমান মোল্লা সাবেক সাধারণ সম্পাদক গ্রিস আওয়ামীলীগ। এছাড়াও বক্তব্য রাখেন পর্তুগাল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনসার আলী ও সাবেক সভাপতি রনি হোসাইন প্রমুখ।

বক্তব্য শেষে বঙ্গবন্ধু সহ ১৫ই আগষ্ট নিহত সকল শহীদের জন্য বিশেষ দোয়া পরিচালনা করেন লিসবন বায়তুল মোকাররম মসজিদের দ্বিতীয় খতিব মোহাম্মদ হাসান।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details