1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম”

বাংলাদেশ কমিউনিটি অব পর্তোর আয়োজনে নৌপথে বনভোজন

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: সোমবার, ১ অক্টোবর, ২০১৮
Check for details

মো. রাসেল আহম্মেদ, লিসবন পর্তুগাল: পর্তুগালের দ্বিতীয় বৃহত্তম শহর পর্তোর বাংলাদেশী কমিউনিটির নানা আয়োজনের মধ্য দিয়ে গ্রীষ্মের ক্লান্তি দূর করতে এবং প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের সংস্কৃতি তুলে ধরার প্রয়াসে এক বনভোজনের আয়োজন করে।

পর্তুগালের দর্শনীয় স্থান আরুকা পাইভা নদী ও পাহাড় ঘেঁষে নির্মিত কাঠের প্রাচীর আরুকা পাচাদিছো দে পাইভা এবং আভেইরোতে বাংলাদেশ কমিউনিটি অব পর্তোর এই বার্ষিক বনভোজন ও নৌভ্রমণ অনুষ্ঠিত হয়।

সকালে দেশীয় নাস্তার পরিবেশনের মধ্য দিয়ে পর্তো শহর থেকে ২টি বাস নিয়ে প্রায় ১০০ মানুষ বনভোজনের নির্ধারিত স্থানের সম্মুখে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। মনোমুগ্ধকর ওই বনভোজনের আয়োজনে আরও ছিলো দেশীয় মুখরোচিত এশিয়ান রেস্টুরেন্টের বিরানী এবং আর নানান ধরনের মিষ্টান্ন।

২০১৬ বিশ্ব পর্যটন ভ্রমণ এরং সৌন্দর্যের জন্য অস্কারের নির্বাচিত ”পাচাদিছো দে পাইভা” প্রাচীর আর আরুকার মিডস্ট্রিম ভাউ নদী, ঝুলন্ত ব্রিজ যা প্রকৃতির অপরূপ সৌন্দর্যের এক লীলা ভূমি এবং পর্তুগালের ভেনিস খ্যাত আভেইরোর শহরের নৌভ্রমণ আরো আভিজাত্যে ও চমকে ভরা ছিল।

এই আয়োজনে ঘোরাঘুরি, হৈচৈ, ফুটবল, মহিলাদের জন্য ছিল বালিশ খেলা, কুইজ প্রতিযোগিতা সহ নানা ধরনের খেলা। আরও ছিল আকর্ষণীয় র‍্যাফেল ড্র। পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে উক্ত বনভোজন পরিসমাপ্তি হয়।

উক্ত বনভোজনের পরিচালনায় ছিলেন বাংলাদেশ কমিউনিটি অব পর্তোর শাহ আলম কাজল, কামাল উদ্দিন, মোর্শেদ আহমেদ, পিন্টু প্রদান, বেলাল হোসেন, মো. সুজন, বেলাল আহমেদ, কাশেম অপু, মাসুদ, সমির, ফিরোজ আলম, বেলাল হোছাইন, মাছুমুর রহমান, সাকিল, ইমন, চঞ্চল চৌধুরী, বকুল আহমেদ, আলমগীর কবির, মুকুল প্রমুখ।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details