1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
লেবাননে প্রবাসী অধিকার পরিষদের ইফতার মাহফিল বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার : অ্যাটর্নি জেনারেল করোনা : ভারতে শনাক্ত ২ কোটি ছাড়াল করোনা : বিধিনিষেধ আবারও বাড়ল, চলবে না দূরপাল্লার বাস অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ফয়সাল ও সম্পাদক ফারুক মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম”

বরিশালে রেল পৌঁছে দেব: প্রধানমন্ত্রী

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: রবিবার, ৬ মে, ২০১৮
Check for details
নিজস্ব প্রতিবেদক: বরিশাল বিভাগে রেল পৌঁছে দেয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল গ্রহণ করে বরিশালের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের সময় এই ঘোষণা দেন তিনি।

বরিশালে শিক্ষা বিস্তারসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বরিশাল তো কখনও রেললাইন দেখেনি, আমরা বরিশাল পর্যন্ত রেললাইন নিয়ে যাব। ইতোমধ্যে আমরা সে প্রকল্প নিয়েছি।

রোববার সকালে প্রধানমন্ত্রীর হাতে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল তুলে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং শিক্ষাবোর্ডের চেয়ারম্যানরা।

এরপর গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বরিশাল ও বান্দরবানের চার জন শিক্ষার্থী এবং দুই জন শিক্ষকের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

বরিশাল থেকে কথা বলেন জেলা স্কুলের এসএসসি পরীক্ষার্থী আলী ইমরান কাফি এবং একটি মাদ্রাসার দাখিলের পরীক্ষার্থী দিলসাত নওসিন মুনিয়া। এরপর কথা বলেন বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবা হোসেন।

পরে প্রধানমন্ত্রী বরিশালে শিক্ষার পাশাপাশি সামগ্রিক উন্নয়নে তার সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের বিষয়ে কথা বলেন। কনফারেন্সে শেখ হাসিনা বলেন, বরিশাল একটি প্রত্যন্ত অঞ্চল ছিল। কোনো ধরনের উন্নয়নের ছোঁয়াই ছিল না। ১৯৯৬ সালে সরকারে আসার পরই আমরা সার্বিক পদক্ষেপ নেই। প্রধানমন্ত্রী বলেন, বরিশাল এক সময় আমাদের শস্য ভাণ্ডার ছিল। বৃহত্তর বরিশাল যেন আবার যেন শস্য ভাণ্ডার হয়, তার জন্য নানা পদক্ষেপ নিয়েছি, গবেষণা চলছে। আর জলবায়ু পরিবর্তনে যেন বৃহত্তর বরিশালবাসীর ক্ষতি যেন না হয়, সে জন্যও নানা ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details