ফ্রাঙ্কফুর্টে বঙ্গবন্ধুর জন্মদিনে হানিফের টেলি কন্ফারেন্স এর মাধ্যমে শুভেচ্ছা জ্ঞাপন

Check for details

ফাতেমা রহমান রুমা, জার্মানি :বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানি শাখার উদ্বোগে ১৭ ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধুর ৯৯ তম শুভ জন্মদিন এবং জাতীয় শিশু দিবস জার্মানির ফ্রাঙ্কফুর্ট এর হাউজ গালোস অডিটোরিয়ামে যথাযথ ভাবে পালন করা হয় । অনুষ্ঠান সূচিতে ছিলো আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশু কিশোর দের জন্য প্রামাণ্য চিত্র প্রদর্শনীর বিশেষ আয়োজন।

সংগঠনের সভাপতি মাহফুজ ফারুকের সভাপতিত্তে আলোচনা সভা পরিচালনা করেন নজরুল ইসলাম খালেদ । আলোচনা অংশ গ্রহণ করেন টেলি-কন্ফারেন্স এর মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ঠান্ডু ।

সর্বো ইউরোপ আওয়ামীলীগের প্রধান উপদেষ্টা শ্রী অনিল দাশ গুপ্ত ,খসরু খান, বীর মুক্তিযোদ্ধা মহাসিন হায়দার মনি, নাজমুন নেচ্চা পেয়ারি, হাফিজুর রহমান আলম, জাহিদুল ইসলাম পুলক, মাবু জাফর স্বপন, জালাল আবেদিন, আব্দুল ওয়াদুদ, ফাতেমা রহমান রুমা, কাজী আসিফ হোসেন দ্বীপ, সাইখুল ইসলাম সোহেল,স্বজন চক্রবর্তী, প্রমুখ । সূচনা বক্তব্য রাখেন ফরিদ হোসেন সিহাব ।

শান্তা গ্রামুলার এর পরিচালনায় শিশু কিশোরদের মনোমুগ্ধকর আয়োজনে ছিলো নৃত্য পরিবেশনা কবিতা আবৃত্তি ও গান, বিনোদন বাংলার ক্ষুদে শিল্পীরা নাফিসা,মিলিয়া,নিদি,সাদিকা,আয়েশা।

সংগঠনের সংস্কৃতিক সম্পাদক হ্যাপি উদ্দিনের পরিচালনায় মন মুগ্ধ কর সাংস্কৃতিক সন্ধ্যায় সংগীত পরিবেশন করেন অংকিতা সর্মা ও যারা উদ্দিন,মিনহাজ দ্বীপন, রিয়েল আনোয়ার, ইনামুল হক, শিরিন আলম,নিম্মী কাদের, আবৃত্তি তে অংশ গ্রহণ করেন হাফিজুর রহমান আলম ও মায়েদুল ইসলাম তালুকদার ।

সৈয়দ শামসুল হক এর লেখা বঙ্গবন্ধুর বীর গাঁথার বই এর অংশ বিশেষ জার্মান ভাষায় অনুবাদ করে পড়ে ছোট্ট শিশু মাঈশা রাহমান ।
পরিশেষে নৈষ ভোজের মাধ্যমে অনুষ্ঠান টি শেষ করা হয়।

Facebook Comments