1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী ”মঞ্জু সাহা” জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”মিনহাজ দীপন” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী ”ফারজাহান রহমান শাওন” বাগেরহাটে ৭ দিনব্যাপী বই মেলা শুরু জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি, বাচিকশিল্পী “জান্নাতুল ফেরদৌসী লিজা” টিকার দ্বিতীয় ডোজ ৮ সপ্তাহ পর : স্বাস্থ্য অধিদপ্তর ১৪ ফেব্রুয়ারি, উপেক্ষিত ‘সুন্দরবন দিবস’ জীবননগর পৌর নির্বাচন : আচরণবিধি লঙ্ঘন ,৩ জনের সাজা জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী ”বিথী পান্ডে” বাগেরহাটে ওরিয়ন গ্রুপের বিরুদ্ধে গ্রাম্য সড়ক দখলের অভিযোগ

ফ্যাসিবাদী শাসক হিটলারের জন্মদিন উপলক্ষে নব্য-নাৎসিদের কর্মসূচি

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮
Check for details
  • ডেস্ক রিপোর্ট
    জার্মানির অস্ট্রিটজ শহরে শুক্রবার প্রায় এক হাজার নব্য-নাৎসি ও চরম ডানপন্থী দলের সমর্থকরা ফ্যাসিবাদী শাসক হিটলারের জন্মদিন উপলক্ষে সমাবেশ করতে জড়ো হয়েছে।

একই সময়ে সেখানেই সমান সংখ্যক ফ্যাসিবাদবিরোধী মানুষ শোভাযাত্রা ও উৎসবের আয়োজন করেছে বলে জানিয়েছে ডয়চে ভেলে ও আলজাজিরা।

পোল্যান্ডের ঠিক পাশেই অবস্থিত শহরটিতে শুক্রবার ‘শিল্ড ও সোর্ড (ঢাল তলোয়ার)’ উৎসবের আয়োজন করেছে উগ্র-জাতীয়তাবাদী দল ডেমোক্রেটিক পার্টি অব জার্মানি।

অন্যদিকে পোল্যান্ড ও জার্মানির ফ্যাসিবাদ বিরোধীরা নব্য-নাৎসিদের উৎসবস্থল থেকে অল্প দূরে শোভযাত্রা ও কনসার্টের আয়োজন করে। অস্ট্রিটজের কেন্দ্রীয় চত্বরে চরম ডানপন্থীদের প্রতিবাদে ‘অস্ট্রিটজ পিস ফেস্টিভ্যাল’ আয়োজন করা হয়।

শুক্রবার জার্মানির নাৎসি নেতা অ্যাডলফ হিটলারের ১২৯তম জন্মবার্ষিকী উদযাপন করছে জার্মানির চরম ডানপন্থীরা।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, ২,৫০০ এরও কম অধিবাসীর শহর অস্ট্রিটজে প্রায় এক হাজার পুলিশ কর্মকর্তা মোতায়েন করা হয়। সেখানে অনেক রাস্তাঘাট বন্ধ থাকে এবং মূল শহরে প্রবেশের রাস্তাগুলো নিয়ন্ত্রণ করে পুলিশ।

‘শিল্ড ও সোর্ড বা এসএস’ উৎসব হ্যান্স পিটার ফিশারের হোটেল নাইসব্লিকে আয়োজন করা হয়েছে। চরম ডানপন্থীদের সাথে হ্যান্স পিটার ফিশারের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে।

জার্মানিতে ফ্যাসিবাদের সমর্থনে সমাবেশ নিষিদ্ধ। কিন্তু দেশটির সংবিধানে সমাবেশ করার অধিকার নিশ্চিত করা হয়েছে। এই নিশ্চয়তার সুবিধা নিয়ে ডানপন্থীরা সমাবেশের আয়োজন করেছে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details