1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল জামালপুরে নতুন কমিটি গঠন জেলহাজতে শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “আঁখি হালদার” আয়েবপিসি’র কার্যনির্বাহী পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত জার্মানবাংলা’র ”প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি ”শিরীন আলম” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “ফারহা নাজিয়া সামি” বাংলাদেশে হরতাল প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেনঃ উচ্ছৃঙ্খলতা বন্ধ না করলে কঠোর ব্যবস্থা নেয় হবে। জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “মিনহাজ দীপন“ সাকিব আল হাসানের বক্তব্যে কঠোর বিসিবি জার্মানবাংলা’র “প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি “কাইয়ুম চৌধুরী”

ফিফা বিশ্বকাপের জমকালো উদ্বোধন

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৪ জুন, ২০১৮
Check for details

জার্মান-বাংলা স্পোর্টস ডেস্ক: জমকালো অনুষ্ঠান দিয়ে উদ্বোধন হল ফুটবল বিশ্বের মহাযজ্ঞ রাশিয়া বিশ্বকাপ। বাংলাদেশ সময় রাত ৮.৩০ মিনিটে  শুরু হয় ২১ তম বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। তবে সন্ধ্যা সাড়ে ৭টায় থেকেই শুরু হয়ে যায় অন্যন্য পর্ব। ফিফা প্রেসিডেন্টের  ‎জিয়ান্নি ইনফান্তিনোর ভাষণের মধ্য দিয়ে শেষ হয় উদ্বোধনী অনুষ্ঠান পর্ব।

উদ্বোধনী অনুষ্ঠান শুরু হওয়ার আধ ঘণ্টা আগে এবারের বিশ্বকাপ ট্রফি উন্মোচন করেছিলেন ২০১০ বিশ্বকাপজয়ী স্প্যানিশ অধিনায়ক ইকার ক্যাসিয়াস। রাশিয়ার মাঠের প্রথম বিশ্বকাপের পর্দা ওঠার শুরুটা হয়েছিল সেখান থেকেই। এরপর মস্কোর মাঠে ঢোকেন আইদা গারিফুলিনা। রুশ এই নারী শিল্পী থাকতে থাকতেই মাইক্রোফোনে হাতে দেখা মেলে ইংলিশ তারকা রবি উইলিয়ামসের। মাঝে ৩২ দেশের পতাকা নিয়ে করা হয় মাঠ প্রদক্ষিণ। সঙ্গে ৫০০ নৃত্যকর্মী আর জিমন্যাস্টদের মনোমুগ্ধকর নৈপুণ্য তো ছিলই।

এরপর বিশ্বকাপ ও ফুটবল নিয়ে কথা বলেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। আয়োজক দেশের প্রধান হিসেবে তিনি ফুটবলের গুরুত্ব তুলে ধরেন। ফুটবলের প্রতি রাশিয়ানদের ভালোবাসা তুলে ধরে তিনি এভাবে, ‘আমরা ফুটবলকে সত্যি ভালোবাসি। ১৮৯৭ সালের প্রথম ম্যাচ থেকেই খেলাটার প্রেমে পড়ে গেছি আমরা। আশা করছি ভক্ত ও দলগুলো রাশিয়ার সময়টা উপভোগ করবে।’

উদ্বোধনী আসরের পর লুঝনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ৯টায় শুরু হয় ফিফা বিশ্বকাপ-২০১৮ এর প্রথম ম্যাচ। স্বাগতিক রাশিয়া সৌদি আরবের মুখোমুখি হয়েছে ম্যাচটিতে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details