1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : SIDDIQUE ANIK : ANIK SIDDIQUE
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মানবাংলা’র ‘RJ মিউজিক্যাল লাইভ শো’তে এবার আসছে গানের দল “অন্তরীণ” হেসেন ফ্রাঙ্কফুর্ট আওয়ামীলীগ কর্তৃক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন অমর একুশে গ্রন্থমেলা ২০২২’ উপলক্ষ্যে ১১ দফা প্রস্তাব উত্থাপন জার্মানবাংলা’র “প্রবাসির সাফল্য” শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “শম্পা কুন্ডু” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি কণ্ঠশিল্পী “সাজেদ ফাতেমী” স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী স্বরণ ও দেশনেত্রী’র দোয়ায় বিএনপি’র জার্মানি শাখা। জীবননগরে সড়ক দূর্ঘটনায় নিহত ১ ব্রাসেলসে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের অভিষেক দুবাই ওয়ার্ল্ড এক্সপোতে অংশগ্রহণ করবে ওয়েন্ড-এর প্রতিনিধি দল গোধূলির ছায়া

প্রধানমন্ত্রীর অনুদানের টাকা ফেরত পেলেন আ.লীগ নেতা

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: সোমবার, ২ জুলাই, ২০১৮
Check for details

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে মঞ্জুরীকৃত এককালীন আর্থিক বরাদ্দ ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রতারনার মাধ্যমে হাতিয়ে নেয়া টাকা অবশেষে ফেরত পেলেন প্যারলাইসিস রোগে আক্রান্ত স্থানীয় আ.লীগ নেতা মোঃ হোসেন আলী (৫৬)। সোমবার (২ জুলাই) দুপুরে গৌরীপুর উপজেলার গজন্দর গ্রামে ওই অসুস্থ নেতার বাড়িতে গিয়ে ইউএনও ফারহানা করিম তার হাতে নগদ ত্রিশ হাজার টাকা তুলে দেন। এসময় টাকা পেয়ে হোসেন আলী আনন্দে কেঁদে ফেলেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ জানান আ.লীগ নেতা হোসেন আলী প্যারাইসিস রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে ভুগছেন। টাকার অভাবে তার চিকিৎসাসেবা ব্যাহত হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে গত বছর আর্থিক সাহায্য চেয়ে একটি আবেদন করেন তিনি।

আবেদনের প্রেক্ষিতে হোসেন আলীর নামে চলতি বছরে ১৬ এপ্রিল প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে এককালীন ৩০ হাজার টাকা আর্থিক সাহায্য বরাদ্দ করা হয় (প্রধানমন্ত্রীর কার্যালয়ের স্মারক নং-০৩.০০৭.০৩৭.০০.০০.৯৯.২০১৮.(অংশ-৯৮)/৫৮০)। গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের মাধ্যমে এ সাহায্য প্রাপ্তির বিষয়ে পত্র পেয়ে বৃহস্পতিবার (২৮ জুন) জেলা প্রশাসকের কার্যালয়ের সাধারণ শাখায় যোগাযোগ করেন তার স্ত্রী মিনারা খাতুন।

এসময় ওই শাখার অফিস সহকারি আব্দুল বারেক বলেন উক্ত বরাদ্দকৃত টাকার চেক হোসেন আলী উত্তোলন করে নিয়ে গেছেন। এ কথা শুনার পর তিনি তখন হতবাক হয়ে পড়েন। পরে স্থানীয় সাংবাদিকদের প্রতারনার বিষয়টি জানান তিনি। প্রতারনার মাধ্যমে চেক হাতিয়ে নেয়ার ঘটনাটি পত্র-পত্রিকায় প্রকাশিত হওয়ার পর এনিয়ে প্রশাসনের টনক নড়ে।

গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম জানান যে প্রতারক ব্যক্তি জাল কাগজপত্র দিয়ে উল্লেখিত চেকটি হাতিয়ে নিয়েছিল তার সন্ধান পেয়েছে প্রশাসন, আপাতত তার পরিচয় প্রকাশ করা সম্ভব হচ্ছেনা। জেলা প্রশাসক কার্যালয়ের সাধারণ শাখার অফিস সহকারি আব্দুল বারেক জানান প্রশাসন খবর নিয়ে জানতে পারেন প্রতারক ব্যক্তি সংশ্লিষ্ট ব্যাংক থেকে চেক জমা দিয়ে এখনো টাকা উত্তোলন করেনি। উক্ত চেক যাতে না ভাংগাতে পারে এ বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। এদিকে সোমবার প্রশাসনের পক্ষ থেকে হোসেন আলীকে বরাদ্দকৃত ৩০ হাজার টাকা প্রদান করা হয়েছে।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details