1. jashimsarkar@gmail.com : admin :
  2. adminmonir@germanbangla24.com : monir uzzaman : monir uzzaman
  3. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman
  4. anikbd@germanbangla24.com : germanbangla24.com : germanbangla24.com
  5. infi@germanbangla24.com : Hasan Imam Juwel : Hasan Imam Juwel
  6. rafid@germanbangla24.com : rafid :
  7. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জার্মান আওয়ামী লীগের আয়োজনে “স্বপ্নের পদ্মা সেতু ও শেখহাসিনা শীর্ষক আলোচনা সভা” মালয়েশিয়ায় সরকারের কড়া বিধিনিষেধের মাঝেও দূতাবাসের পাসপোর্ট বিতরন জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী “ইয়াসমিন লাবণ্য” জার্মানবাংলা’র ‘মিউজিক্যাল লাইভ শো’র এবারের অতিথি শিল্পী আশিকুর রহমান দ্বিতীয় মেয়াদের লকডাউন জারি করলো জার্মানি বাগেরহাটে দেড়কেজি গাজাসহ মাদক ব্যবসায়ী আটক জনপ্রিয় অভিনেতা আব্দুল কাদেরের মৃত্যু সুষ্ঠ ধারার রাজনীতি চায় লেবানন আ’লীগের শাখা কমিটির নেতৃবৃন্দ জার্মানবাংলা২৪ ডটকম ‘মিউজিক্যাল লাইভ শো’তে এবার আসছেন কণ্ঠশিল্পী মৌমিতা হক সেঁজুতি প্রখ্যাত নাট্যকার মান্নান হীরা মারা গেছেন

প্রখ্যাত নাট্যকার মান্নান হীরা মারা গেছেন

জার্মানবাংলা রিপোর্ট :
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
Check for details

নাট্যকার মান্নান হীরা মারা গেছেন। ২৩ ডিসেম্বর বুধবার রাত ৮টার দিকে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

প্রখ্যাত এই নাট্যকারের মৃত্যুর খবর গণমাধ্যমকে নিশ্চিত করে নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ বলেন, বাসায় অসুস্থতা অনুভব করলে তাকে কাকরাইলে একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে পৌঁছানোর পরই কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এর আগেও হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মান্নান হীরা। মামুনুর রশীদ বলেন, ওর তো আগে থেকেই হার্টে সমস্যা ছিল। হাসপাতালে ভর্তি হয়েছিল। এবার আর হাসপাতালে যাওয়ার সুযোগ দিলো না। তার আগেই মারা গেছে।

মান্নান হীরার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকাল ১১টা থেকে ১২ পর্যন্ত জাতীয় নাট্যশালা প্রাঙ্গণে রাখা হবে। এরপর সেগুনবাগিচা মসজিদে জানাজা শেষে মরদেহ দাফনের জন্য সিরাজগঞ্জের গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে।

মান্নান হীরার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মান্নান হীরা পথনাটক পরিষদের সভাপতি ও আরণ্যক নাট্যদলের সভাপতির দায়িত্ব পালন করেন। তার উল্লেখযোগ্য নাটকগুলির মধ্যে ‘ক্ষুদিরামের দেশে’, ‘জননী বীরাঙ্গনা’, ‘লাল জমিন’, ‘ভাগের মানুষ’, ‘ময়ূর সিংহাসন’,‘সাদা-কালো’।

২০০৬ সালে তিনি নাটক শ্রেণিতে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার লাভ করেন। ২০১৪ সালে শিশুতোষ চলচ্চিত্র ‘একাত্তরের ক্ষুদিরাম’ তৈরি করেন। এছাড়া ‘গরম ভাতের গল্প’ ও ‘৭১-এর রঙপেন্সিল’ নামে দুটি স্বল্পদৈর্ঘ্যও পরিচালনা করেন তিনি।

শেয়ার করুন:
এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details