1. jashimsarkar@gmail.com : admin :
  2. fatama.ruma007@gmail.com : Fatama Rahman Ruma : Fatama Rahman Ruma
  3. anikbd@germanbangla24.com : Editor : Editor
  4. rafid@germanbangla24.com : rafid :
  5. SaminRahman@germanbangla24.com : Samin Rahman : Samin Rahman
শিরোনাম :
জাতিসংঘ সদর দপ্তরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে দাঁড়িয়ে বোন ও মেয়েকে নিয়ে প্রধানমন্ত্রীর সেলফি ভাষা দিবসে বেনাপোল সীমান্তে দুই বাংলার মিলন মেলা গ্রন্থমেলায় তাজবীর সজীবের দুটি বই ‘গণমাধ্যমের গন্তব্য’ ও `অধিকার’ বাগআঁচড়ায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাঁশবাড়ীয়ায় ছাত্রলীগের মতবিনিময় সভা গাইবান্ধায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত শিক্ষিত যুবকদের দক্ষতা বৃদ্ধিতে ইউএনডিপির সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী ডুয়েটে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত রাজশাহীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালিত




পাকিস্তান সফরে বাংলাদেশের ১৫ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা

জার্মানবাংলা২৪ রিপোর্ট :
  • প্রকাশের সময়: শনিবার, ১৮ জানুয়ারী, ২০২০
  • ১২৪ বার পড়া হয়েছে
Check for details

পাকিস্তান সফরের জন্য ১৫ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ দলের নেতৃত্বে থাকবেন মাহমুদউল্লাহ রিয়াদ। আজ ১৮ জানুয়ারি (শনিবার) দুপুরে ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়।

২৩ জানুয়ারি পাকিস্তান যাবে বাংলাদেশ দল। ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরে তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। ২৮ জানুয়ারি দেশে ফিরবে তামিম-মাহমুদউল্লাহরা।

বাংলাদেশ স্কোয়াড : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল খান, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাশ, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন ধ্রুব, মাহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।

নিরাপত্তা ইস্যুতে শুরুতে পাকিস্তান সফরে আগ্রহ ছিল না বাংলাদেশের। বিসিবি জানিয়েছিল, পাকিস্তানে শুধু টি-টোয়েন্টি খেলতে চায় বাংলাদেশ। টেস্ট হতে হবে নিরপেক্ষ ভেন্যুতে। পিসিবি বিসিবির প্রস্তাব মেনে নেয়নি বরং তারা জানায়, পাকিস্তানে গিয়েই টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচ খেলতে হবে বাংলাদেশকে।

সফর নিয়ে দুই বোর্ড আলোচনা চালাতে থাকে। সরকারের কাছ থেকে বিসিবি নিরাপত্তা ছাড়পত্র চেয়েছিল। সরকার পাকিস্তান সফরের অনুমতি দিলেও সাফ জানিয়ে দেয়, সফর হতে হবে সংক্ষিপ্ত। পাশাপাশি দলের সঙ্গে রাখতে হবে নিজস্ব নিরাপত্তা দল। শেষমেশ দুই দেশের বোর্ড প্রধান গত সপ্তাহে দুবাইয়ে সফর নিয়ে চূড়ান্ত বৈঠকে বসে এবং সেখানেই সিদ্ধান্ত হয় বাংলাদেশ তিন ধাপে পাকিস্তান সফর করবে। প্রত্যেক সফরই হবে সংক্ষিপ্ত।

সেই তিন ধাপের প্রথমটি শুরু হচ্ছে ২৩ জানুয়ারি থেকে। এই সফরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। ফেব্রুয়ারিতে একটি টেস্ট এবং এপ্রিলে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলবে। এফটিপির বাইরে গিয়ে ওয়ানডে ম্যাচ যুক্ত করেছে দুই বোর্ড।

এফটিপির বাইরে ওয়ানডে যুক্ত করার কারণ জানাতে গিয়ে নাজমুল হাসান বলেছেন, ‘তিনবারে একটা সিরিজ আয়োজন করা অনেক ব্যয়বহুল। ওরা তাতেও রাজি। পাকিস্তানে গিয়ে পাকিস্তানের সাথে খেলার আগে একটা প্রস্তুতি ম্যাচ দরকার। আমাদের কাছে মনে হয়েছে টি-টোয়েন্টির চেয়ে ওয়ানডে হলে হয়তো অনুশীলনটা ভালো হবে। টি-টোয়েন্টির থেকে ওয়ানডের ওভারও বেশি। অনুশীলনের বেশি সুযোগ পাওয়া যাবে।’

এই বিভাগের অন্যান্য সংবাদ

ফেসবুকে জার্মানবাংলা২৪

বিজ্ঞাপন

Check for details